শরণার্থী শিবিরে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত

প্রকাশ | ১৯ জুলাই ২০২১, ১৬:২৮ | আপডেট: ১৯ জুলাই ২০২১, ১৬:৩৮

অনলাইন ডেস্ক

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী শিবিরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মোহাম্মদ করিমুল্লাহ ওরফে করিম (৩২) নামে একজন নিহত হয়েছে।

র‍্যাবের তথ্যমতে, করিমুল্লাহ একজন চিহ্নিত ডাকাত। কক্সবাজারের উখিয়া থানায় তার বিরুদ্ধে পাঁচটির বেশি মামলা রয়েছে বলে জানা যায়।

নিহত ডাকাত মোহাম্মদ করিমুল্লাহ উখিয়ার কুতুপালং ২ ইস্ট লম্বাশিয়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের সি-ব্লকের মির আহমদের ছেলে।

১৯ জুলাই (সোমবার) ভোরে উক্ত ব্লকে র‍্যাব-১৫ এর এক অভিযানে বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে।

এ বিষয়ে র‌্যাব ১৫-এর কক্সবাজার ব্যাটালিয়ানের উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার তানভীর হাসান জানান, 'ওই ব্লকে কতিপয় অস্ত্রধারী অবস্থান করছে বলে খবর পেয়ে র‌্যাব অভিযান চালায়। এ সময় অস্ত্রধারীরা অতর্কিতে গুলি করে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলি বন্ধ হলে ঘটনাস্থলে করিমকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। করিমুল্লাহ একজন চিহ্নিত ডাকাত। সে নিজের নামে ডাকাত বাহিনী গড়ে তুলে লম্বাশিয়াসহ বিভিন্ন রোহিঙ্গা শিবিরে ডাকাতি, অপহরণ, হত্যা, অস্ত্র ও মাদক ব্যবসাসহ নানা অপরাধ সংঘটিত করত। এসব অভিযোগে উখিয়া থানায় তার বিরুদ্ধে পাঁচটির বেশি মামলা রয়েছে।'

ঘটনাস্থলে তল্লাশি করে দুটি বন্দুক ও চারটি গুলি উদ্ধার করেছে র‌্যাব। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানা যায়।

সহস২৪.কম/জেএস/এসকে.