ইভ্যালির চেয়ারম্যান ও এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রকাশ : ১৭ জুলাই ২০২১, ১৮:০০

সাহস ডেস্ক

দুদকের অনুসন্ধানের ভিত্তিতে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও এমডি মো. রাসেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। গত বৃহস্পতিবার ঢাকার মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েস এ আদেশ দেন।

১৭ জুলাই (শনিবার) বিষয়টি জানিয়ে দুদকের কোর্ট পরিদর্শক আমিনুল ইসলাম বলেন, অনুসন্ধানের ভিত্তিতে দুদক ১৫ জুলাই তাদের দেশত্যাগের নিষেধাজ্ঞার আবেদন করে। মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ আবেদনটি মঞ্জুর করেন।

অর্থ পাচার ও টাকা আত্মসাতের অভিযোগে ইভ্যালির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে অনুসন্ধান করছে দুদক। এর অংশ হিসেবে দুদক ও দুজনের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করে। এর পরিপ্রেক্ষিতে আদালত রাসেল ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন।

অন্য দিকে, ইভ্যালির সঙ্গে চুক্তিবদ্ধ বিভিন্ন পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানগুলো (মার্চেন্ট) গ্রাহকদের পণ্য দিচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। ইভ্যালির দেয়া ভাউচার দিলেও প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের বলছে- ইভ্যালির কাছ থেকে পণ্য বুঝে নিতে। কারণ হিসেবে জানা যায়, ভাউচারের বিপরীতে ইভ্যালি তাদের পাওনা এখনো পরিশোধ করেনি। এছাড়া ইভ্যালিসহ বেশ কিছু ই-কমার্স প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেন বন্ধ করেছে দেশের কয়েকটি ব্যাংক।

সাহস২৪.কম/এস/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত