যুবলীগের কমিটি গঠনে এমপি-মন্ত্রীর সুপারিশ শোনা হবে না: নিক্সন চৌধুরী

প্রকাশ : ০২ জুন ২০২১, ১২:১৮

সাহস ডেস্ক

যুবলীগ কমিটি গঠনের ক্ষেত্রে কোনো সংসদ সদস্য ও মন্ত্রীর সুপারিশ শোনা হবে না বলে জানিয়েছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী।

১ জুন (মঙ্গলবার) দুপুরে ফরিদপুর শহরের অভিজাত একটি চাইনিজ রেস্টুরেন্টে ফরিদপুর জেলা যুবলীগের বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

এমপি নিক্সন বলেন, ‘শুধুমাত্র রাজাকার ও মুক্তিযোদ্ধাই কেবল নয়, রাজাকার পরিবার ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানের রাজনৈতিক চিন্তা চেতনাও কখনো এক হয় না। তাই যুবলীগের কমিটি গঠনের ক্ষেত্রে অবশ্যই প্রার্থীর পারিবারিক রাজনৈতিক অতীত রেকর্ডও দেখতে হবে। যাতে করে জামাত-বিএনপি-স্বাধীনতা বিরোধী শক্তি কেউ যেন পদ পদবীতে আসতে না পারে।’

তিনি আরও বলেন, ‘বিগত সময়ে যুবলীগের কথা ভুলে যান। বিগত দিনে ১৭ বছর ২০ বছর অনেক জেলা উপজেলায় কমিটি না করে একই লোক পদে থেকেছেন। তা আর হবে না। নির্দিষ্ট সময়ে সব জায়গায় সম্মেলন অনুষ্ঠিত হবে। কোথাও জামায়াত-শিবির-বিএনপির কোনো লোক যাতে যুবলীগে ঢুকতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।’

জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠুর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বর্ধিত সভায় উপস্থিত ছিলেন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল। বিশেষ অতিথি ছিলেন সাংগঠনিক সম্পাদক আবু মনির মো. শহিদুল হক রাসেল, অর্থ সম্পাদক মো. শাহাদাত হোসেন ও বিপ্লব মোস্তাফিজ।

সভায় সিদ্ধান্ত নেয়া হয় জেলার কোতোয়ালি, ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন ও ফরিদপুর পৌর যুবলীগের কমিটি ভেঙে দিয়ে আগামী সাত দিনের মধ্যে আহ্বায়ক কমিটি গঠন করা হবে। এছাড়া মধুখালী, বোয়ালমারী, আলফাডাঙ্গা, নগরকান্দা ও সালথা উপজেলায় সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত