৮৫ মিলিমিটার বৃষ্টিতে রাজধানীর অলিগলি ও রাস্তায় জলাবদ্ধতা

প্রকাশ : ০১ জুন ২০২১, ১৪:০১

সাহস ডেস্ক

রাজধানীতে মঙ্গলবার (১ জুন) ভোর থেকে সকাল ৮টা পর্যন্ত টানা মুষলধারে বৃষ্টি হয়েছে। ঢাকায় সকাল সাড়ে ৬টার ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। আর এই বৃষ্টিপাতে রাজধানীর অনেক অলিগলিতে ও রাস্তায় জলাবদ্ধতা তৈরি হয়েছে।

বৃষ্টির পানিতে রাজধানীর বিভিন্ন এলাকার রাস্তা ডুবে যায়। ফলে অনেক স্থানে ইঞ্জিনে পানি প্রবেশ করে গাড়ি বন্ধ হয়ে যায়। আর এতে ভয়াবহ যানজট তৈরি হয় রাজধানীজুড়ে। মতিঝিল, বংশাল, পল্টন, রাজারবাগ, ফার্মগেট, কারওয়ানবাজার, মিরপুর, এয়ারপোর্ট রোডসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা ও দুর্ভোগ দেখা যায়।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ময়মনসিংহে ৪৮ মিলিমিটার, নেত্রকোণায় ৩৬ মিলিমিটার, টাঙ্গাইলে ৩৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে দেশের সর্বোচ্চ ১০৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নেত্রকোণায় হয়েছে ৯৭ মিলিমিটার।

এদিকে রাস্তায় ঘণ্টার পর ঘণ্টা পরিবহন, গণপরিবহন, ব্যক্তিগত গাড়ি ও মোটরযানে দীর্ঘ সারি পড়ে যায়। জলজট ও যানজটে চরম ভোগান্তিতে পড়েন অফিসগামী ও পথচারীরারা। জলাবদ্ধতা সৃষ্টির হওয়ার কিছুক্ষণ পর বৃষ্টি কমার সঙ্গে সঙ্গে পরিচ্ছন্নকর্মীদের ড্রেনগুলো পরিষ্কার করতে দেখা গেছে।

বৃষ্টির কারণে সকাল থেকে মিরপুর ১০ নম্বর সেকশন গোলচত্বর, কাজীপাড়া ও শেওড়াপাড়ার প্রধান সড়ক পানিতে ডুবে যায়।  ডেমরা থানার আদর্শবাদ কোনাপাড়া এলাকায় সকালের বৃষ্টিতে সমস্ত রাস্তাঘাট তলিয়ে গেছে।

আবহাওয়াবিদ আফতাব উদ্দিন গণমাধ্যমকে জানান, পুবালী ও পশ্চিমা লঘুচাপের মিলনে ঢাকাসহ বিভিন্ন জায়গায় বৃষ্টি হচ্ছে। সকাল থেকে দমকা বাতাসসহ বজ্রবৃষ্টি চলছে। বাংলাদেশে বর্ষাও সমাগত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত