লোকালয়ে এসে প্রাণ হারাল চিত্রা হরিণ

প্রকাশ : ২৭ মে ২০২১, ১৩:৩৭

সাহস ডেস্ক
আলোকচিত্র : সংগৃহীত

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জোয়ারের পানি বেড়ে যাওয়ায় পাথরঘাটার হরিণঘাটা বনাঞ্চল থেকে বাঁচার আশায় সাঁতার কেটে তীরে আসার পরও বাঁচতে পারল না একটি মাদি চিত্রা হরিণ। কুকুরের আক্রমণে প্রাণ হারাল সুন্দরবনের চিত্রা হরিণটি।

২৬ মে (বুধবার) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বরগুনার পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম চরলাঠিমারা গ্রামে কুকুরের আক্রমণে প্রাণ হারায় সুন্দরবনের চিত্রা হরিণটি।

পাথরঘাটার হরিণঘাটা বিট কর্মকর্তা মো. গোলাম কাওসার গণমাধ্যমকে জানান, ‘২৬ মে (বুধবার) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পাথরঘাটার হরিণঘাটা বনাঞ্চল থেকে জলোচ্ছ্বাস থেকে বাচঁতে বলেশ্বর সংযোগ খাল দিয়ে সাঁতার কেটে একটি হরিণ পশ্চিম চরলাঠিমারা গ্রামে প্রবেশ করে। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে হরিণটি উদ্ধার করার আগেই দুটি কুকুরের আক্রমণে গুরুত্বর আহত হয় ওই হরিণ।

কুকুরের কামড়ে হরিণের পেট থেকে নাড়িভুড়ি বের হয়ে আসে। মুখের অংশ রক্তাক্ত হয়ে থেঁতলে যায়। পরে হরিণটি উদ্ধার করে পাথরঘাটা উপজেলা পশু সম্প্রসারণ অধিদপ্তর হাসপাতালে নিয়ে আসার আগেই মারা যায়। হরিণটির ময়নাতদন্ত শেষে চামড়া সংরক্ষন করে হরিণটিকে মাটিচাপা দেওয়া হয়।’

বিষয়টি নিশ্চিত করে পাথরঘাটা উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা অরিবিন্দ দাস জানান,‘হরিণটির শরীরের বিভিন্ন স্থানে কামড়ের চিহ্ন রয়েছে। গুরুতর আঘাতপ্রাপ্ত হওয়ায় হরিণটি মারা গেছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত