কৃষকের মহানুভবতায় প্রাণে বাঁচলো ৮ ফুট লম্বা অজগর

প্রকাশ : ২৪ মে ২০২১, ১৭:৩৩

সাহস ডেস্ক

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের সীমান্ত–লাগোয়া একটি ভুট্টাখেত থেকে প্রায় আট ফুট লম্বা অজগর সাপটি উদ্ধার করে স্থানীয় এক কৃষক। 

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়,গতকাল ২৩মে (রবিবার) দুপুর ১২টার দিকে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের বুড়িরবাড়ি গ্রামের সীমান্ত–লাগোয়া এলাকায় একটি ভুট্টাখেতের আলের জালে (ফসল রক্ষা জাল) আটকা পড়ে প্রায় আট ফুট লম্বা ও ছয় কেজি ওজনের একটি অজগর সাপ। 

ভুট্টা ক্ষেতের মালিক কৃষক লুতু মিয়া  অজগর সাপটি আটকা পড়ে আছে দেখতে পেয়ে স্থানীয়দের সহায়াতায় উদ্ধার করে লোহার খাঁচায় আটক রাখে। পরে স্থানীয় লোকজন অজগর সাপ উদ্ধারের খবর দেন উপজেলা ও থানায়।

স্থানীয় কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেন, ভারতীয় সীমান্তের খুব কাছাকাছি বুড়িরবাড়ি গ্রাম। তাই সাপটি ভারতের কোনো জঙ্গল থেকেশিকারের খোঁজে এলাকায় এসেছে বলে ধারণা করা হচ্ছে। তবে জমির আলে জাল থাকায় অজগরটি সেখানে আটকে পরে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর রহমান বিভিন্ন গণমাধ্যমকে বলেন, ‘উদ্ধার করা অজগর সাপটি পাটগ্রাম উপজেলায় নিয়ে এলে এটি সামাজিক ও বন বিভাগের কাছে রাখা হয়। পরে প্রাণিসম্পদ ও বন বিভাগের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত