সোনামসজিদ ইমিগ্রেশন পথে ভারত থেকে ফিরল ২৪ বাংলাদেশী

প্রকাশ : ১৯ মে ২০২১, ২২:২৯

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোষ্ট পথে ভারত থেকে ফিরেছে ২৪ জন বাংলাদেশী। এরা সকলেই চিকিৎসার জন্য সহযোগী (এটেনডেন্স স্বজন বা অন্যকেউ) সহ বিভিন্ন সময় ভারত গিয়েছিল। ফেরৎ আসাদের মধ্যে  নারী, পুরুষ ও শিশু রয়েছে।

১৯'মে (বুধবার) দুপুর ২টা থেকে ফেরৎ আসারা কয়েকটি দলে বিপরীতে ভারতের পশ্চিমবঙ্গের মোহদিপুর ইমিগ্রেশন হয়ে দেশে ফেরেন বলে নিশ্চিত করেছেন সোনামসজিদ ইমিগ্রেশনের দায়িত্বপ্রাপ্ত পুলিশ উপপরিদর্শক(এসআই) জাফর ইকবাল।

তিনি বলেন, গত ২০২০ সালের ১৫ মার্চ এই ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে ভারতে যাত্রীরা শেষ যাতায়াত করেছিল। প্রায়  ১ বছর ২ মাস পর আবারও এই ইমিগ্রেশন চালু হল। গত ১৬'মে বাংলাদেশ ইমিগ্রেশন খুলে দিলেও ভারত বুধবার প্রথম যাত্রীদের ফেরৎ দেয়। ফেরৎ আসাদের ইমিগ্রেশণে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টাইনে পাঠানো হয়েছে বলেও জানান উপপরিদর্শক জাফর।
 
ইমিগ্রেশনে উপস্থিত চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী বলেন, ফেরৎ আসারা সকলেই সরকারী নিয়মানুয়ায়ী করোনা নেগেটিভ সনদ নিয়ে এসেছেন। এদের নিজ খরচে ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারান্টাইনে থাকতে হবে। 

বুধবার ফেরৎ আসাদের মধ্যে ১৪ জনকে সোনামসজিদ বন্দর সংলগ্ন জেলা পরিষদ ডাকবাংলো, ৭ জনকে পুলিশি পাহারায় নিয়ে এসে চাঁপাইনবাবগঞ্জ শহরের আবাসিক হোটেল আল-নাহিদ ও মানবিক কারণে হাড়ের ক্যান্সার আক্রান্ত এক নারীকে তার পিতা-মাতাসহ সদর হাসপাতালে রাখা হয়েছে। 

এদের কারও করোনার কোন লক্ষণ পাওয়া যায়নি জানিয়ে সিভিল সার্জন বলেন, এখন থেকে সোনামসজিদ বন্দর পথে ভারতে আটকা পড়া সহ সকল বাংলাদেশী নিয়মিত ফেরৎ আসবে বলে জানা গেছে।

এসময় ইমিগ্রেশনে শিবগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) ফরিদ হোসেন সহ সংশ্লিস্টরা উপস্থিত ছিলেন। 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত