সমাজহিতৈষী রফিক আহমেদ চৌধুরীর প্রয়াণ

প্রকাশ : ১৪ মে ২০২১, ০৪:০৬

কক্সবাজারের রামুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন আয়োজনের প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখছেন রফিক আহমদ চৌধুরী | ছবি: সংগ্রহীত

বঙ্গবন্ধু পরিষদ কক্সবাজার জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি, সমাজহিতৈষী, শিক্ষানুরাগী রফিক আহমেদ চৌধুরী মৃত্যুবরণ করেছেন। ১৪ মে (শুক্রবার) দুপুর ০১ টার দিকে কক্সবাজার শহরের খতিব আল ফুয়াদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রফিক আহমেদ চৌধুরীর কন্যা লেখক ও এক্টিভিস্ট সাদিয়া নাসরিন বিষয়টি নিশ্চিত করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ০২ পুত্র ও ০২ কন্যা সন্তান সহ অনেক আত্মীয়স্বজন, গুণগ্রাহী রেখে যান রেখে যান।

রফিক আহমেদ চৌধুরী ছোট ভাই, আনসার ব্যাটালিয়ন পরিচালক এ.এস.এম আজিম উদ্দিন জানান, ১৪ মে (শুক্রবার) সকালে রফিক আহমদ চৌধুরী নিজ বাসভবনে স্ট্রোক করলে তাঁকে মুমূর্ষু অবস্থায় শহরের খতিব আল ফুয়াদ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি মারা যান।

কক্সবাজার শহরের উত্তর রুমালিয়ার ছরার প্রয়াত হেকিম আলহাজ্ব আবু ছৈয়দ চৌধুরী ও প্রয়াত ছৈয়দা বেগমের এর জ্যেষ্ঠ পুত্র রফিক আহমেদ চৌধুরী বঙ্গবন্ধু পরিষদ কক্সবাজার জেলা শাখার সিনিয়র সহ-সভাপতির দ্বায়িত্বে থেকে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন।

মরহুম রফিক আহমদ চৌধুরী’র প্রথম নামাজে জানাজা ১৪ মে (শুক্রবার) মাগরিবের নামাজের পর হাশেমিয়া কামিল মাদ্রাসা মাঠে এবং দ্বিতীয় নামাজে জানাজা লারপাড়াস্থ কক্সবাজার আদর্শ মহিলা কামিল মাদরাসা (কেন্দ্রীয় বাস টার্মিনাল) সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়। পরে তাঁকে মাদ্রাসা সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত