সন্ধ্যায় ফেরি চলাচল বন্ধ ঘোষণা, রাতে চালু

প্রকাশ : ১০ মে ২০২১, ০৪:০৪

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি উপেক্ষা করে ঈদের ছুটিতে ঘরমুখী মানুষের চাপ সামলাতে ঠেকাতে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করার কয়েক ঘণ্টা না পেরোতেই আবার চালু হয়েছে ফেরি চলাচল।

রবিবার (৯ মে) রাতে এ খবর নিশ্চিত করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহম্মেদ।

তিনি বলেন, পৌনে দশটার দিকে শিমুলিয়া ঘাট থেকে পণ্যবাহী ট্রাক নিয়ে তিনটি ফেরি ছেড়ে যায়। ঘাটে অনেক যান আছে। তাই সারারাত ফেরি চালু রাখার সম্ভাবনা আছে।

শিমুলিয়া ফেরিঘাট কর্তৃপক্ষ,  ট্রাফিক পুলিশ ও মাওয়া নৌপুলিশ সূত্রে জানা যায়,  রবিবার (৯ মে) সকাল থেকেই শিমুলিয়ায় যাত্রীদের চাপ ছিল। বেলা বাড়ার সাথে সাথে যাত্রীর সংখ্যা আরও বাড়তে থাকে। শিমুলিয়ার মোড়ে বিজিবি প্লাটুন বসানো হলেও যাত্রীরা পালিয়ে পাঁয়ে হেঁটে ঘাটে যেতে শুরু করে। সকাল থেকে জরুরি পরিষেবায় তিনটি ফেরি শিমুলিয়া ঘাটে আসা যাওয়া করে। এর মধ্যে সকাল ৭টায় ,সকাল ৮টা ও সকাল সাড়ে ৯টায় ফেরিগুলো শিমুলিয়া থেকে বাংলাবাজারের উদ্দেশে ছেড়ে যায়। এদিকে যাত্রীদের চাপ বাড়তে থাকলে পরিস্থিতি সামলাতে স্থানীয় প্রশাসন সব ধরনের ফেরি চলাচল বন্ধ করে দেয়।

মুন্সিগঞ্জের মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ  সিরাজুল কবির জানান, লঞ্চ, স্পিডবোট ও ট্রলার যাত্রী পারাপারে এখন সম্পূর্ণ নিষেধ আছে। কিন্তু বিধিনিষেধ উপেক্ষা করে ট্রলারে যাত্রী উঠানোর কারণে শিমুলিয়া ঘাট ও ঘাটের পার্শ্ববর্তী এলাকা থেকে ১৮টি ট্রলার চালকসহ আটক করা হয়। গতকালকেও লঞ্চ, শিমুলিয়া ঘাট, কান্দিপাড়া ও মাওয়া মৎস্য আড়তের কাছ থেকে ছয়টি ট্রলার আটক করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত