ফেরিঘাটে বিজিবি মোতায়েন

প্রকাশ : ০৮ মে ২০২১, ২২:৫৫

সাহস ডেস্ক

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বন্ধ রয়েছে আন্তঃজেলা যোগাযোগ। সরকারি সব নিষেধাজ্ঞা উপেক্ষা করেই ফেরিঘাটে নেমেছে আসন্ন ঈদ কেন্দ্রীক ঘরমুখো মানুষের ঢল। এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশের বড় দুই ফেরিঘাটে মোতায়েন করা হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (৮ মে) সন্ধ্যার দিকে সিভিল প্রশাসনকে সহায়তায় করার জন্য মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তপক্ষ।

বিজিবির পরিচালক (অপারেশনস) লেফটন্যান্ট কর্নেল ফয়জুর রহমান আজ রাতে বলেন, গতকাল বিকেল থেকে মুন্সিগঞ্জ ও মানিকগঞ্জের দুই ফেরিঘাটে বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা সিভিল প্রশাসনকে সহায়তা করবে।

দু্ই ফেরিঘাটে দক্ষিণাঞ্চলগামী মানুষের ব্যাপক ভিড় ছিল আজ। ফেরি বন্ধ করা হলেও মানুষের অত্যাধিক চাপ সামাল দেওয়া কঠিন হয়ে পড়ে সেখানকার দায়িত্বরত সংস্থাগুলোর পক্ষে।

এর আগে সরকারি নির্দেশনা মোতাবেক করোনাভাইরাস সংক্রমণ রোধে আজ শনিবার থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়া-বাংলাবাজারসহ সকল ফেরিঘাটে দিনের বেলায় সব ধরনের ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়। শুধুমাত্র রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করতে পারবে বলে জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত