বিশেষজ্ঞরা মালিক-শ্রমিক আর জনগণের সেন্টিমেন্ট বুঝে না: শাজাহান খান

প্রকাশ : ০৮ মে ২০২১, ১৩:২৩

সাহস ডেস্ক

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান বলেছেন, ফেরির অবস্থাটা কী একবার চিন্তা করেছেন। ফেরিতে এখন যে উপচে পড়া ভিড় যাচ্ছে সেখানে কি ঝুঁকি বাড়ছে না? বিশেষজ্ঞরা কি এটা বিবেচনা করেছেন?

শনিবার (৮ মে ) জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তিনি।

শাজাহান খান বলেন, দেশের বিশেষজ্ঞরা মালিক-শ্রমিক আর জনগণের সেন্টিমেন্ট বুঝে না। পরিবহন খাতে আমরা বিশেষজ্ঞ, আমাদের মতামত নিলে আরও ভালো হবে। পরিবহনে স্বাস্থ্যবিধি পালন নিশ্চিতের দায়িত্ব আমাদের। কিন্তু এই দায়িত্ব আমাদের দেওয়ার আগে সরকারের দায়িত্ব এই দায়িত্বগুলো আমাদের বুঝিয়ে দেওয়া।

শ্রমিক ফেডারেশনের সভাপতি বলেন, সরকার শুধু বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে করেন। তারা মাঠের সেন্টিমেন্ট, মালিক শ্রমিকের সেন্টিমেন্ট বুঝেন না, জনগণের সেন্টিমেন্ট বুঝেন না। ফেরির অবস্থাটা কী একবার চিন্তা করেছেন। লকডাউনে এই শ্রমজীবী মানুষের কী হবে বিশেষজ্ঞরা চিন্তা করেছেন? কি তাদের দিতে হবে না হবে সেটা বিবেচনা করে কি সুপারিশ দিয়েছেন?

তিনি আরও বলেন, তারা সুপারিশ করেছেন লকডাউনের সময় সব বন্ধ থাকবে। করেন সমস্যা নাই, প্রধানমন্ত্রী শ্রমজীবী মানুষের কষ্ট অনুভব করেন। মাছ ধরা নিষিদ্ধ হলে জেলেদের জন্য খাবারের ব্যবস্থা করেন। গতবার পরিবহন শ্রমিকদের জন্য কিছুটা হলেও ব্যবস্থা তিনি করেছেন। এবারও কেন দিয়ে দেওয়া হলো না?

তিনি বলেন, ঈদের সময় কী হতে পারে না পারে বাংলাদেশের মানুষের সেন্টিমেন্ট সবাই বুঝে, কিন্তু তা তো বিশেষজ্ঞরা একবারও বিবেচনায় নিলেন না। আমি মনে করি এই সেক্টরে ওই বিশেষজ্ঞদের চাইতে এখানে যারা বসে আছি আমরা বিশেষজ্ঞ, আমাদের মতামত নিলে আরও ভালো হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত