চাঁপাইনবাবগঞ্জ

পুলিশের হাতে আটকের পর ব্যক্তির মৃত্যু, তদন্তে র‌্যাব

প্রকাশ : ০৪ মে ২০২১, ০২:৫৫

চাঁপাইনবাবগঞ্জে পুলিশের হাতে আটকের পর গত ৩০ এপ্রিল সানাউল হক বিশ্বাস নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ঘটনার তদন্তে স্ব:প্রণোদিত হয়ে র‌্যাবকে নির্দেশ দিয়েছেন আদালত। চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব কোম্পানী অধিনায়ক মেজর নাজমুস সাকিব আদালতের আদেশ পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।

রবিবার (২ মে) চাঁপাইনবাবগঞ্জ আমলী আদালত ভোলাহাট এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. আবু কাহার এই আদেশ দেন বলে আদালত সূত্রে জানা গেছে।

মৃত সানাউল হক ভোলাহাট উপজেলার চানশিকারি গ্রামের মৃত মোরশেদ আলী বিশ্বাসের ছেলে।

সূত্র জানায়, আদেশে বলা হয়, বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবদেনে সানাউল হকের মৃত্যুর ঘটনাটি আদালতের গোচরীভূত হয়। সংবাদ পর্যালোচনায় দেখা যায়, মৃতের স্বজনদের অভিযোগ রয়েছে, পুলিশের নির্যাতনে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। যা দেশের সংবিধান ও প্রচলিত আইনের পরিপন্থী। কিন্তু কার দ্বারা ঘটনাটি সংঘটিত হয়েছে তার বিস্তারিত নাম, ঠিকানা ষ্পষ্ট নয়। সাক্ষীদের নাম ঠিকানাও নাই। সার্বিক বিবেচনায় ওই বিষয়টির পূর্ণাঙ্গ তদন্ত করার জন্য কোম্পানী অধিনায়ক, সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ, র‌্যাব-৫ রাজশাহীকে নির্দেশ দেয়া হয়।

সোমবার (৩ এপ্রিল) দুপুরে র‌্যাব কোম্পানী অধিনায়ক মেজর নাজমুস সাকিব বলেন, আদালতের আদেশ পাবার পর তদন্ত প্রক্রিয়া শুরু করা হয়েছে। নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে তদন্ত করা হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত