খালেদা জিয়াকে বিদেশ নিতে প্রধানমন্ত্রীর কাছে পরিবারের আবেদন

প্রকাশ : ০৪ মে ২০২১, ০২:৪৫

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসা করতে লন্ডনে নেওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হয়েছে। এপ্রিল মাসের মাঝামাঝি সময়ে খালেদা জিয়ার পরিবার এ আবেদন করে।

সোমবার (৩ মে) বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন বিএনপির দায়িত্বশীল একাধিক সূত্র।

এর আগে গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজিটিভ এসেছিল। ২৫ এপ্রিল দ্বিতীয় দফায় নমুনা জমা দিলে আবারও করোনা পজিটিভ শনাক্ত হয়। ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তির পর খালেদা জিয়ার চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করে। এ ছাড়া আগে থেকেই খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের নেতৃত্ব দিচ্ছেন এফ এম সিদ্দিকী। এই দুই মেডিকেল বোর্ড মিলেই হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা চলছে।

গত ১৫ এপ্রিল খালেদা জিয়াকে এভার কেয়ার হাসপাতালে সিটিস্ক্যান করার পরের দিনই সেলিমা ইসলাম তার বোনকে বিদেশে চিকিৎসার জন্য নিতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন। তবে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সেই আবেদনে এখনও সারা পাওয়া যায়নি।

দলের প্রভাবশালী এক নেতা জানিয়েছেন, খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার বিষয়ে পরিবারের পক্ষ থেকে চিঠিটি দেওয়া হয়েছে এপ্রিলের মাঝামাঝি সময়ে। সোমবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাকে বিদেশে নেওয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে কথা বলেছেন।

এ বিষয়ে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ম্যাডামের পরিবারের বিষয়ে আমি কিছু জানি না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত