ভারত থেকে ফিরেছেন আরও ২৪৭ জন, অনেকেই করোনা পজেটিভ

প্রকাশ : ০১ মে ২০২১, ১৩:২২

সাহস ডেস্ক

বেনাপোল বন্দর দিয়ে বিশেষ অনুমোদন নিয়ে ভারত থেকে দেশে ফিরেছেন আরও ২৪৭ জন বাংলাদেশি। এ নিয়ে গত ৪ দিনে ভারত থেকে দেশে ফিরলেন ৯৩৬ জন। সেইসাথে অনেকের দেহে মিলছে করোনাভাইরাসের ভারতীয় ধরন।

বেনাপোলের হোটেলগুলো পূর্ণ হয়ে গেছে যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, ভারত থেকে যত লোক ফেরত আসার কথা আমরা চিন্তা করছিলাম, তার থেকে অনেক বেশি আসছে। যে কারণে এখন যশোর শহরের হোটেল মালিকদের সাথে আলোচনা সাপেক্ষে রিক্যুইজিশন করা হয়েছে।

তিনি জানান, হোটেলের মালিকরা ভারত ফেরত বাংলাদেশি নাগরিকদের স্বল্প খরচে থাকার ব্যবস্থা করতে সম্মত হয়েছেন। এসব হোটেলে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের উদ্যোগ নেয়া হবে।

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, জেলা স্বাস্থ্য বিভাগ ভারত ফেরতদের চিকিৎসার বিষয়ে পদক্ষেপ গ্রহণ করেছে। যাদের আর্থিক সঙ্গতি নেই, তাদেরকে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকেই চিকিৎসার ব্যবস্থা করা হবে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সেখ সালাউদ্দিন শিকদার জানান, যেসব স্থানে ভারত ফেরত যাত্রীদের রাখা হয়েছে, সেখানে নিরাপত্তার জন্য পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। ১৪ দিন অবস্থানের পর করোনা নেগেটিভ সনদপ্রাপ্তি সাপেক্ষে এসব যাত্রীকে নিজ বাড়িতে যেতে দেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত