ফতুল্লায় গ্যাসের চুলার পাইপ লাইনের বিস্ফোরণে ১১ জন দগ্ধ

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২১, ১২:৩৪

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের ফতুল্লায় গ্যাসের চুলার পাইপ লাইনের বিস্ফোরণে একই পরিবারের ৬ জনসহ ১১ জন দগ্ধ হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোসহ দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

শুক্রবার (২৩ এপ্রিল) ভোরে তল্লা এলাকায় মডেল গার্মেন্টসের দক্ষিণ পাশে মফিজুল ইসলামের তিন তলা বাড়ির ৩ তলার একটি ফ্ল্যাটে এই দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- হাবিবুর রহমান, লিমন,সাথী, মীম, মাহিরা (৩ মাস), আলেয়া, সোনাহার, শান্তি, সামিউল, মনোয়ারা ও আরেকজনের নাম পাওয়া যায়নি। এদের মধ্যে লিমন, সাথী , মীম , মাহিরা ও আলেয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। বাকিদের নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

ফায়ার সার্ভিস ও আহতদের সূত্রে জানা যায়, শুক্রবার ভোরে তৃতীয় তলায় হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে তিন মাস বয়সের একটি শিশুসহ একই পরিবারের ৬ জন ও আরেকটি পরিবারে ৫ জন দগ্ধ হয়। এর মধ্যে এক শিশু, ছয়জন নারী ও চারজন পুরুষ রয়েছে। 

ফায়ার সার্ভিস কর্মকর্তা আবদুল্লাহ আল আরেফিন বলেন, তৃতীয় তলার পূর্ব পাশের ফ্ল্যাট থেকে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। বিস্ফোরণে ভবনটি অধিকাংশই ধসে গেছে। ধারণা করা হচ্ছে, রাতে তৃতীয় তলায় গ্যাস লিকেজ থেকে বা গ্যাসের চুলা ভালোভাবে বন্ধ না করেই ঘুমিয়ে পড়েছিল তারা। এ সময় গ্যাস বের হলেও দরজা জানালা বন্ধ থাকায় ঘরে জমাট বেঁধে থাকে। পরে ভোরে বৈদ্যুতিক স্পার্ক বা চুলা আগুন ধরাতে গেলে বিস্ফোরণ ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত