মামুনুল হকের রিসোর্টকাণ্ড: চাকরি হারালেন সোনারগাঁওয়ের ওসি

প্রকাশ : ২০ এপ্রিল ২০২১, ০০:৫১

সাহস ডেস্ক

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হকের আলোচিত রিসোর্টকাণ্ডের পর চাকরি হারালেন সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম। সোমবার (১৯ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে অবসরে পাঠানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, নারায়নগঞ্জের সোনারগাঁও থানার সাবেক ওসি রফিকুল ইসলামের চাকরির বয়স ২৫ বছর পূর্তিতে সরকারি চাকরি আইন-২০১৮ (২০১৮ সালের ৫৭ নম্বর আইন) ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। তবে সরকারি চাকরির বিধান অনুযায়ী তিনি অবসরজনিত সকল সুবিধা পাবেন। প্রজ্ঞাপন জারির তারিখ থেকে এই আদেশ কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়।

সরকারি চাকরি আইনের ৪৫ ধারায় বলা হয়েছে কোনো সরকারি কর্মচারীর চাকরির মেয়াদ ২৫ (পঁচিশ) বৎসর পূর্ণ হইবার পর যে কোনো সময় সরকার, জনস্বার্থে প্রয়োজনীয় মনে করিলে কোনোরূপ কারণ না দর্শাইয়া তাহাকে চাকরি হইতে অবসর প্রদান করিতে পারিবে। তবে শর্ত থাকে যে, যেক্ষেত্রে রাষ্ট্রপতি নিয়োগকারী কর্তৃপক্ষ, সেইক্ষেত্রে রাষ্ট্রপতির অনুমোদন গ্রহণ করিতে হইবে।

২৬ মার্চ বায়তুল মোকাররম-চট্টগ্রাম-ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের সহিংসতার ঘটনার রেশ না কাটতেই নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়াল রিসোর্টে কথিত স্ত্রীসহ অবরুদ্ধ হন মামুনুল হক। গত ৩ এপ্রিল মামুনুল হকের অবরুদ্ধের ঘটনায় তার সমর্থকরা রিসোর্টে ব্যাপক ভাঙচুর ও পুলিশের ওপর হামলা চালায়।

এ ঘটনায় সংশ্লিষ্ট থানার ওসি রফিকুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে নারায়ণগঞ্জ পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত