x

এইমাত্র

  •  ১৭-২৩ মে ‘লকডাউন’, প্রজ্ঞাপন জারি

পাওয়া গেছে খালেদা জিয়ার সিটি স্ক্যান রিপোর্ট

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২১, ১৫:০২

সাহস ডেস্ক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সিটি স্ক্যানের পূর্ণাঙ্গ প্রতিবেদন পেয়েছে তার চিকিৎসক দল। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খালেদা জিয়ার হালকা জ্বর দেখা দিলে, তার চিকিৎসকদের পরামর্শ মেনে তার ফুসফুসের সিটি স্ক্যান করানো হয়।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত সোয়া ৯টায় গুলশানের বাসভবন “ফিরোজা” থেকে সিটি স্ক্যানের জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় তাকে। 

সেখান থেকে পূর্ণাঙ্গ প্রতিবেদন আসার পর মধ্যরাতেই ভার্চুয়াল পর্যালোচনা করেন চিকিৎসকেরা। পরে খালেদা জিয়ার জন্য সর্বসম্মতিক্রমে নতুন একটি ওষুধ যুক্ত করা হয়। বর্তমান শারীরিক অবস্থায় তাকে বাসায় রেখেই চিকিৎসা চলবে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ড. এ জেড এম জাহিদ হোসেন বলেন, আমরা তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণের পর গতকাল বিকেলে সিটি স্ক্যান করার সিদ্ধান্ত নিয়েছিলাম, কারণ ফুসফুসের সামান্য ক্ষতি হলেও এই পরীক্ষার মাধ্যমে তা জানা সম্ভব। রিপোর্ট পাওয়ার পর আমরা বলতে পারি যে সে ভাল পরিস্থিতিতে আছে।

তিনি আরও বলেন, বিএনপি প্রধানের মেডিকেল টিম তার পুত্রবধূ ডা. জুবাইদা রহমানের সাথে পুরো রিপোর্টটি পরীক্ষা করতে বসবে।

শুক্রবার (১৬ এপ্রিল) দুপুরে ডা. জাহিদ বলেন, সিটি স্ক্যানের রিপোর্টে ম্যাডামের শারীরিক অবস্থা স্থিতিশীল এসেছে। যেটা আমরা প্রভিশনাল রিপোর্ট পাওয়ার পর গণমাধ্যমে জানিয়েছিলাম। ফাইনাল রিপোর্টেও তাই এসেছে।

ডা. জাহিদ হোসেন যোগ করেন, বৃহস্পতিবার সকালেও খালেদা জিয়ার জ্বর ছিল। যেহেতু তার ফুসফুস ভালো আছে, আমরা মনে করি সে স্থিতিশীল। এছাড়া তার সুগার লেভেলও নিয়ন্ত্রণে রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত