x

এইমাত্র

  •  ১৭-২৩ মে ‘লকডাউন’, প্রজ্ঞাপন জারি

মৃদু জ্বরে ভুগছেন খালেদা, অবস্থা এখনও স্থিতিশীল: ডাক্তার

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২১, ০২:০৪

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হবার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে মৃদু জ্বরে ভুগছেন বলে তার ব্যক্তিগত চিকিৎসক দল জানিয়েছেন। ডাক্তাররা জানান খালেদা জিয়ার পরবর্তী চিকিৎসার জন্য তারা সিটিস্ক্যান করানোর সিদ্ধান্ত নিয়েছেন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেলে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় সাংবাদিকদের ব্রিফ করেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের প্রধান অধ্যাপক এফএম সিদ্দিকী।

তিনি জানান, বুধবার রাত থেকেই খালেদার সামান্য জ্বর দেখা দেয় এবং তাপমাত্রা ১০০ ডিগ্রী ফারেনহাইট ছিল। বৃহস্পতিবার সকালেও তার শরীরে জ্বর ছিল। কিন্তু উনার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। আমরা দেখেছি উনার চেস্ট ক্লিয়ার আছে। উনার ব্লাড সুগারও নিয়ন্ত্রণে আছে।

অধ্যাপক সিদ্দিকী বলেছেন, সাধারণত কোভিড-১৯ আক্রান্ত হলে বলা হয় যে প্রথম সপ্তাহের চেয়ে দ্বিতীয় সপ্তাহে পরিস্থিতি কিছুটা পরিবর্তন হয়, সুতরাং আমরা বলতে পারি যে উনি এখন দ্বিতীয় সপ্তাহে প্রবেশ করতে যাচ্ছেন। তাই আমরা আরও একটু বেশি সাবধান হচ্ছি।

তিনি জানান, সিটিস্ক্যান বাদে খালেদা জিয়ার প্রায় সব শারীরিক পরীক্ষা নিরীক্ষা করানো হয়েছে। এখন দ্রুতই তার সিটিস্ক্যান করানো হবে। সিটিস্ক্যান করানোর পর রিপোর্ট দেখে যদি মনে হয় উনাকে বাসায় রেখে চিকিৎসা করালে ভালো হবে, তাহলে সেটাই করবো আমরা। আর যদি রিপোর্ট দেখে মনে হয় যে না, কয়েকদিন হাসপাতালে পর্যবেক্ষণে রাখা ভালো হবে, তাহলে তাই করবো। সিদ্ধান্তটা সিটিস্ক্যান রিপোর্ট দেখে নেয়া হবে।

উল্লেখ্য, গত শনিবার খালেদা জিয়া ও তার বাসায় আরো আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। এরপর গত বছর ২৫ মার্চ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধেই তাকে ছয় মাসের জন্য নির্বাহী আদেশে মুক্তি দেয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত