x

এইমাত্র

  •  ১৭-২৩ মে ‘লকডাউন’, প্রজ্ঞাপন জারি

জরুরী সম্মেলনের সমর্থনে কমিটিহীন জেলার গায়েবি চিঠি

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২১, ০০:১৫

আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বাংলাদেশ ছাত্র ইউনিয়ন গোপালগঞ্জ জেলা সংসদের নামে সৈকত আহমেদ অনিম স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। কিন্তু বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় নেতারা জানান বাংলাদেশ ছাত্র ইউনিয়ন গোপালগঞ্জ জেলা সংসদ নামে কোনো কমিটি নেই তাদের।

জানা যায়, গোপালগঞ্জে শুধু মাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের একটি পূর্ণাঙ্গ কমিটি রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এর জরুরী সম্মেলনের মাধ্যমে নব-নির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানানো হয়। তবে প্রেস রিলিজের কোথাও সংসদের অন্যান্য কোনো নেতার নাম ও যোগাযোগের কোনো মোবাইল নম্বর কিংবা মেইল এড্রেস নেই। এমন কি নেই জেলা কার্যালয় ঠিকানা।

গত ১২ এপ্রিল ছাত্র ইউনিয়নের একটি অংশ জরুরী সম্মেলন করেন। ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ করে জানা যায়, ছাত্র ইউনিয়নের কোনো জরুরী সম্মেলন হয়নি। তার পরেই ছাত্র ইউনিয়নের ৩৮টির বেশি জেলা সংসদ গুলো জরুরী সম্মেলনকে প্রত্যাখ্যান করে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

অপর দিকে কয়েকটি জেলা ও কলেজ কমিটি জরুরী সম্মেলনকে সমর্থন করে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তারই ধারাবাহিকতায় জরুরী সম্মেলন ও উক্ত কমিটিকে সমর্থন করে গোপালগঞ্জ জেলা ছাত্র ইউনিয়ন নামে এই বিজ্ঞপ্তি প্রকাশ পায়।

মূলত ছাত্র ইউনিয়নের একটি অংশ বর্তমান কেন্দ্রীয় কমিটির বিরোধীতা করে জরুরী সম্মেলনের ডাক দিয়েছিলো। ছাত্র ইউনিয়ন নেতা-কর্মীরা জানান, উক্ত সম্মেলনে পর্যবেক্ষকের উপস্থিতি থাকাসহ আরো বেশ কিছু অগঠনতান্ত্রিক কার্যক্রম পরিচালিত হয়। যা কোনো ভাবেই কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদকসহ ছাত্র ইউনিয়নের অধিকাংশ কেন্দ্রীয় ও জেলা নেতারা সমর্থন করেনি। যখন সারাদেশ তাদের এমন অগঠনতান্ত্রিক কার্যক্রমের বিরোধীতা করছে তখন তারা তাদের উক্ত অপরাধজনক কার্যক্রমকে বৈধতা দেয়ার জন্য আরো কিছু মিথ্যা কার্যক্রম পরিচালিত করছে, তারই নিদর্শন এটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত