শিল্প কারখানা খোলা রেখে কঠোর লকডাউনের সিদ্ধান্ত

প্রকাশ : ১১ এপ্রিল ২০২১, ১৯:৫৪

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

তৈরি পোশাকসহ উৎপাদন ও রফতানিমুখি শিল্প কারখানা খোলা রেখে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। কঠোর লকডাউনে বা সাধারণ ছুটিকালীন সময়ে জরুরি সেবা দেওয়া প্রতিষ্ঠান ছাড়া সরকারি বেসরকারি সকল প্রকার অফিস, আদালত, ব্যাংক-বীমা বন্ধ থাকবে।

রবিবার (১১ এপ্রিল) বিকালে মন্ত্রিপরিষদ বিভাগের সভাপতিত্বে জুমে অনুষ্ঠিত বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) প্রথম সহ সভাপতি মোহম্মদ হাতেম এসব তথ্য জানিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে একজন অতিরিক্ত সচিব জানিয়েছেন, ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে তৈরি পোশাক কারখানাসহ রফতানিমুখি শিল্প কারখানা খোলা রাখার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথম দফায় লকডাউন চলবে সাত দিন। ছুটিকালীন সময় সকল প্রকার সরকারি-বেসরকারি আধাসরকারি অফিস, ব্যাংক-বীমা, গণপরিবহন, বিমান, নৌ, রেল ও সড়ক পথ পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওই কর্মকর্তা আরও জানিয়েছেন, সিদ্ধান্ত বাস্তবায়নের সুপারিশ করে তা অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হবে। হয়তো রাতেই সামারি প্রধানমন্ত্রীর দফতরে পৌঁছে যাবে। প্রধানমন্ত্রীর অনুমোদন নিয়ে ফাইল মন্ত্রিপরিষদে ফিরে এলেই জারি করা হবে প্রজ্ঞাপন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত