তিন দিন আগে করোনা শনাক্ত হয় খালেদা জিয়ার গৃহপরিচারিকা ফাতেমার

প্রকাশ : ১১ এপ্রিল ২০২১, ১৫:৩১

সাহস ডেস্ক
ছবি: প্রথম আলো

খালেদা জিয়ার পরিচর্যায় নিযুক্ত গৃহপরিচারিকা ফাতেমার তিন দিন আগেই করোনা শনাক্ত হয় বলে জানিয়েছে বিএনপির একটি সুত্র। এরপর গতকাল শনিবার দুই দফায় খালেদা জিয়ার নমুনা সংগ্রহ করা হয়। শনিবার রাতে তার করোনা ‘পজিটিভ’ আসে।

রবিবার (১১ এপ্রিল) প্রকাশিত রিপোর্টে খালেদা জিয়ার করোনা পরীক্ষার রেজাল্ট ‘পজিটিভ’ আসে বলে জানানো হয়। আইসিডিডিআর,বি’র ল্যাবরেটরিতে তার করোনা পরীক্ষা করানো হয়।

এদিকে খালেদা জিয়ার করোনা পজেটিভ হওয়ার খবর ‘শতভাগ সত্য’ বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর ও মন্ত্রণালয়। অন্যদিকে খালেদা জিয়া পরীক্ষার জন্য নমুনাই দেননি বলে দাবি করেছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে খালেদা জিয়ার করোনা টেস্টের রিপোর্টের একটি কপি ছড়িয়ে পড়েছে। সেই রিপোর্টের কপির কিউআর কোড স্ক্যান করলে স্বাস্থ্য অধিদপ্তরের যে ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানা যায় সেখানে চলে যায়।

রিপোর্টে খালেদা জিয়ার বাসার ঠিকানা দেওয়া হয়েছে গুলশান-২। আইসিডিডিআরবির ডায়াগনস্টিক ল্যাবরেটরিতে খালেদার করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে বলে রিপোর্টটিতে উল্লেখ করা হয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমি এখনও বিষয়টি নিশ্চিত নই। মিডিয়া থেকে খবর পাচ্ছি। নিশ্চিত হয়ে জানাবো।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বলেন, আমি খালেদা জিয়ার চিকিৎসক ডা. মামুনের সঙ্গে কথা বলে জেনেছি এটা নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা। করোনা পজিটিভের বিষয়টি আমাদের এখনো জানা নেই।

খালেদা জিয়ার নিয়মিত চিকিৎসক ডা. মামুন বলেন, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে গতকাল তার রক্তের নমুনা নেওয়া হয়েছে। রক্ত নেওয়ার সময় আমি উপস্থিত ছিলাম। আমি উপস্থিত থাকাকালীন কোভিড পরীক্ষার কথা আলোচনা হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত