শীতলক্ষ্যায় কার্গোর ধাক্কায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবি

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২১, ২০:২৬

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের মদনগঞ্জ ঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় সাবিত আল হাসান নামে মুন্সিগঞ্জগামী একটি লঞ্চ অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে গেছে। রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর এলাকার ব্রিজ সংলগ্ন স্থানে লঞ্চডুবির ঘটনা ঘটে।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ অফিসের উপপরিচালক মোবারক হোসেন বলেন, যাত্রীবাহী লঞ্চটি নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়। আজ সন্ধ্যা ৬টার দিকে যাত্রীবাহী লঞ্চটি মদনগঞ্জ এলাকায় নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুর কাছাকাছি এলাকায় এসকে-৩ নামের একটি কার্গো জাহাজের ধাক্কায় ডুবে যায়। খবর পেয়ে উদ্ধারকারী জাহাজ সেখানে রওনা হয়েছে। এই ঘটনায় কোনো যাত্রী নিখোঁজ আছেন কিনা তা তিনি জানাতে পারেননি। তিনি বলেন, লঞ্চের অনেক যাত্রী সাঁতরে তীরে উঠেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল ও যাত্রী পরিবহন সংস্থার সিনিয়র সহসভাপতি বদিউজ্জামান বাদল বলেন, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ ঘাট থেকে অর্ধশতাধিক যাত্রী নিয়ে যাত্রীবাহী লঞ্চটি মুন্সিগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়। পথে শীতলক্ষ্যা নদীর নির্মাণাধীন সেতুর কাছাকাছি এই দুর্ঘটনা ঘটে।

ঘটনাস্থলে যাওয়া সদর নৌ পুলিশের উপপরিদর্শক (এসআই) ইউনুস মুন্সী দুর্ঘটনার খবরের সত্যতা নিশ্চিত করেছেন। অনেক যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও কয়েকজন নিখোঁজ থাকতে পারেন বলে তার ধারণা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত