করোনায় ৫৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ৫৬৮৩

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২১, ১৬:৪১

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ২১৩ জনের। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও পাঁচ হাজার ৬৮৩ জনের। এ নিয়ে এ পর্যন্ত সরকারি হিসাবে শনাক্ত হলেন ছয় লাখ ৩০ হাজার ২৭৭ জন।

শনিবার (৩ এপ্রিল ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সিডিসি লাইন ডিরেক্টর এবং রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুন ইসলাম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ৩৬৪ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৪৯ হাজার ৭৭৫ জন। রোগী শনাক্তের হার ২৩ দশমিক ১৫ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৪ হাজার ১০০টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৫৪৮টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৭ লাখ ৫২ হাজার ৬৬১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৫ লাখ ৮৮ হাজার ৭৬ টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১১ লাখ ৬৪ হাজার ৫৮৫টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৮ জনের মধ্যে পুরুষ ৩৮ জন, আর নারী ২০ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ছয় হাজার ৯২৫ জন এবং নারী মারা গেছেন দুই হাজার ২৮৮ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ১৭ শতাংশ এবং নারী ২৪ দশমিক ৮৩ শতাংশ।

বয়স বিশ্লেষণে মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ৩৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন চার জন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের ৩৯ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, খুলনা বিভাগের তিন জন, বরিশাল বিভাগের দুই জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত