কঠোর স্বাস্থ্যবিধি মেনে মেডিক্যাল ভর্তি পরীক্ষা: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ : ২৪ মার্চ ২০২১, ১৪:৪৫

সাহস ডেস্ক

আগামী ২ এপ্রিল মেডিক্যাল ভর্তি পরীক্ষা কঠোর স্বাস্থ্যবিধি মেনে নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, মেডিক্যাল ভর্তি পরীক্ষা নিয়ে সবাই একমত হয়েছেন, আমরা স্বাস্থ্যবিধি মেনে, সুন্দরভাবে পরীক্ষা নেবো।

বুধবার (২৪ মার্চ) মেডিক্যাল ভর্তি পরীক্ষা নিয়ে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক আন্তঃমন্ত্রণালয় সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

লকডাউনের বিষয়ে কোনো সিদ্ধান্ত আছে কি-না জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সর্বোচ্চ পর্যায় থেকে এমন কোনো সিদ্ধান্ত হলে জানিয়ে দেবো। এটা সর্বোচ্চ পর্যায় থেকে সিদ্ধান্ত হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় এ বিষয়ে কোনো অর্ডার পাস করে না।

তিনি বলেন, আমরা পরীক্ষা নিচ্ছি। স্বাস্থ্যবিধি ও সেবায় বেশি নজর দিচ্ছি। যেসব জায়গায় করোনা বাড়ছে সেগুলো আমরা তুলে ধরেছি। সেসব জায়গা নিয়ন্ত্রণ করতে পারলে সংক্রমণ বাড়বে না। তাই করোনার উৎপত্তিস্থল বন্ধ করতে হবে।

তিনি আরও বলেন, পর্যটন ও বাইরে বেশি বেড়াতে যাওয়ার জন্যই বেশি রোগী বাড়ছে । তাই পর্যটন এলাকা, বিয়ের অনুষ্ঠান ও ওয়াজ মাহফিল সীমিত করতে হবে।

জাহিদ মালেক বলেন, করোনা সংক্রমণ যেভাবে বাড়ছে, সেটি যদি আরও বেশি বাড়তে থাকে তাহলে আমাদের ব্যবস্থাপনাও কুলাবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত