১৭ মার্চ

বঙ্গবন্ধু একদিনে তৈরি হয়নি: কুবি উপাচার্য

প্রকাশ : ১৭ মার্চ ২০২১, ২২:১৫

ফাতেমা রহিম রিন্স

বঙ্গবন্ধু একদিনে তৈরী হয়নি, তিলে তিলে তৈরী হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সে শিক্ষা নিয়ে আমাদেরকে সামনে এগিয়ে যেতে হবে, কাজ করতে হবে, সোনালী অতীত ইতিহাসকে সোনালী বাস্তবে পরিণত করতে হবে।

১৭ মার্চ (বুধবার) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন অনুষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এই কথা বলেন। সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে র‍্যালি শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্প অর্পন ও কেক কাটা হয়।

ড. এমরান কবির বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী আজ। বাংলা, বাঙালি ও বাংলাদেশের সঙ্গে অভিন্ন সত্তায় পরিণত হওয়া এই মহানায়কের জন্মদিন বাঙালি জাতির জন্য এক নির্মল আনন্দের দিন।

তিনি আরো বলেন, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী মিলে এক হয়ে তিন বছর আগে আমরা স্বপ্ন দেখেছিলাম কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের মধ্যে একটি উন্নত মানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করবো। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তা বাস্তবায়ন হতে যাচ্ছে যা আমাদের জন্য অত্যন্ত আনন্দের।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, আজ বঙ্গবন্ধুর জন্মদিন। তাঁর জন্ম না হলে বাংলাদেশ নামক ভূখন্ডটি আমরা পেতাম না। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে আমরা সবাই মিলে নিষ্ঠার সহিত দায়িত্ব পালনের মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো এই হোক আমাদের অঙ্গীকার।

বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মোকাদ্দেস-উল-ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ শামিমুল ইসলাম সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এছাড়াও বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর মিলাদ মাহফিল আয়োজন করা হয়। সেখানে দোয়া ও হাফেজি শিক্ষার্থীদের মাধ্যমে কুরআন খতম করা হয় এবং মাদরাসার প্রায় ৫০ জন এতিম শিশু ও মসজিদের অবস্থানরত সকলের মাঝে খাবার বিতরণ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত