পত্নীতলায় ছাগল খোয়াড়ে দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষ, বাদী হুমকির মুখে

প্রকাশ : ১৫ মার্চ ২০২১, ২১:১৭

আল-আমিন রহমান

নওগাঁর পত্নীতলা উপজেলায় ছাগল খোয়াড়ে দেয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়। এতে খোরশেদ আলম নামে একজন আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। দ্বিতীয় পক্ষ সুরুজ্জামানের বিরুদ্ধে থানায় অভিযোগ করেও কোনো সহযোগিতা পাননি খোরশেদ। পরে তিনি কোর্টে মামলা করেন।

মামলার বিবরণীতে জানা গেছে, উপজেলার কৃঞ্চপুর ইউপির বেলঘরিয়া গ্রামের আবুল কাশেমের পুত্র খোরশেদ আলমের বাগানে একই গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে সুরুজ্জামানের (৪৫) একটি ছাগল গাছ খেলে খোরশেদ ছাগলটিকে পার্শ্ববতি উপজেলার খোয়াড়ে দেন। এতে সুরুজ্জামান ক্ষিপ্ত হয়ে একইদিন তার ভাই ও সঙ্গপ্রাঙ্গকে নিয়ে খোরশেদকে বিভিন্ন ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি দেয়। খোরশেদ আলম এতে আতঙ্কিত হয়ে পরের দিন ২০ ফেব্রুয়ারী পত্নীতলা থানায় সুরুজ্জামান তার ভাই ছারোয়ার হোসেন ও একই গ্রামের জাহাঙ্গীর আলমের পুত্র আরিফ হোসেন ও মোজ্জাম্মেল হকের পুত্র বেলাল হোসেন এর বিরুদ্ধে ৮৫৫নং সাধারণ ডায়েরী দায়ের করেন।

গত ২১ ফেব্রুয়ারী বিকালে খোরশেদ আলম তার চাচাতো ভাইকে সঙ্গে নিয়ে মোটরসাইকেল যোগে উপজেলা সদর নজিপুর এলাকায় শ্বশুর বাড়ি যাবার উদ্দেশ্যে বাড়ির বাহিরে বের হলে মৃত মানিক মন্ডলের পুত্র জাহাঙ্গীর আলম ও তার দুই পুত্র আরিফ হোসেন ও জাহিদ হাসান পথরোধ করে লাঠি দিয়ে আঘাত করে এবং তার সঙ্গে থাকা নগদ টাকা, স্বর্ণের অলঙ্কার ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এসময় খোরশেদ আলম ও তার চাচাতো ভাই প্রাণনাশের আশংখায় মোটরসইকেল রেখে চিৎকার দিয়ে বাড়ি পৌছালে জাহাঙ্গীর আলম ও তার পুত্রদ্বয় ঘটনাস্খল থেকে পালিয়ে যায়। পরে বাড়ির লোকজন খোরশেদ আলমকে পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে গত ২৮ ফেব্রুয়ারী আদালতে জাহাঙ্গীর আলম ও তার দুই পুত্রের নাম উল্লেখ্য পূর্বক একটি মামলা দায়ের করে। মামলা দায়েরের পর থেকেই উক্ত সুরুজ্জামান স্থানীয় ইউপি মেম্বার জাহাঙ্গীর আলমের সহযোগীতায় দলীয় প্রভাব খাটিয়ে তার লোকজন নানা ভাবে তার পরিবারকে হুমকি প্রদান করছে বলে খোরশেদ আলম অভিযোগ করেন।

এ ব্যাপারে কৃঞ্চপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি তিনি মিমাংসার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অপর দিকে সুরুজ্জামান ও জাহাঙ্গীর আলম এর সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত