পুলিশের ব্যারিকেড ভেঙে নাগরিক সমাজের পদযাত্রা

প্রকাশ : ০৩ মার্চ ২০২১, ১৩:৫৮

সাহস ডেস্ক

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে নাগরিক সমাজের পদযাত্রা চলছে।

বুধবার (৩ মার্চ) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশ শুরু হয়।

এসময় বক্তারা অনতিবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় তদন্ত ও দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

সমাবেশ শেষে তারা প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা শুরু করলে প্রেসক্লাবের সামনে ব্যারিকেড দেয় পুলিশ। তবে সে ব্যারিকেড ভেঙে সামনে অগ্রসর হন প্রতিবাদকারীরা। পরে মৎস্য ভবনের সামনে প্রতিবাদকারীদের ঠেকাতে আরও একটি ব্যারিকেড দেয় পুলিশ। তবে সেই ব্যারিকেডও ভেঙে ফেলেন প্রতিবাদকারীরা। বর্তমানে তাদের পদযাত্রা শাহবাগের দিকে যাচ্ছে।

পদযাত্রায় উপস্থিত আছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী শহিদুল আলম, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)-এর প্রধান নির্বাহী ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা রিজওয়ানা হাসান এবং গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি, সাবেক অধ্যাপক, গবেষক, সমাজবিজ্ঞানী ও সমাজকর্মী রেহনুমা আহমেদ, রাষ্ট্রচিন্তার সদস্য মো. দিদারুল ইসলাম ভূঁইয়া, লেখক অরূপ রাহী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুর প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত