শাহবাগে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিক্ষোভের চেষ্টা, আটক ১০

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১১

সাহস ডেস্ক

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া চলমান পরীক্ষাগুলো নেওয়ার দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে প্রতিবাদ জানাতে আসা জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সকাল থেকে দাঁড়াতে দেয়নি পুলিশ। তবে কয়েকজন শিক্ষার্থী আটকের পর পৌনে ১২টার দিকে আরও শ'খানেক শিক্ষার্থী এসে পুলিশের সঙ্গে মুখোমুখি অবস্থান নিয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ওই শিক্ষার্থীদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য তাদের থানায় নেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের উপকমিশনার সাজ্জাদুর রহমান বলেন, তারা অনলাইনে শাহবাগ মোড় অচল করে দেওয়ার পরিকল্পনা করেছিলেন। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতেই আমরা কিছু শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছি।

শাহবাগ থানায় আটক ওই সাত শিক্ষার্থীর নাম-পরিচয় জানা গেছে। তারা হলেন- তেজগাঁও কলেজের কাউসার আহমেদ, তিতুমীর কলেজের হাসান আল মেহেদী, শাহ দিদার, সিদ্ধেশ্বরী কলেজের আল-আমিন মিনা, সাগর, খিলগাঁও মডেল কলেজের মো. সজল মিয়া এবং হাজী সেলিম কলেজের মিরাজুল ইসলাম।

গত সোমবার শিক্ষামন্ত্রী দীপু মনির ঘোষণার পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের চলমান পরীক্ষাগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। সোমবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশিদ জানান, শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলে পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত