কোস্টগার্ড একদিন 'গার্ডিয়ান অব সি' হয়ে উঠবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৩১

সাহস ডেস্ক

কোস্টগার্ড একদিন গার্ডিয়ান অব সি হয়ে উঠবে আশা প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কোস্টগার্ড প্রতিষ্ঠার পর থেকে বাহিনীর প্রতিটি সদস্য আন্তরিক ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন। তারা সমুদ্রের অভিভাবক। কোস্টগার্ড একদিন সত্যিকার অর্থেই 'গার্ডিয়ান অব সি' হয়ে উঠবে।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর আগারগাওয়ে কোস্টগার্ডের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোস্টগার্ড জলযান দিয়ে তারা কাজ করছে। সীমাস্তে সড়ক নির্মাণ কাজ চলছে। এসব পদক্ষেপের কারণে মাদক চোরাচালন ধীরে ধীরে কমে আসছে। এই বাহিনীকে আরও শক্তিশালী করার জন্য সরকার বদ্ধপরিকর। খুব শিগগিরই যুক্ত হবে অত্যাধুনিক অফশোর প্যাট্রল ভেসেল, হোভারক্রাফ্ট ও অন্যান্য উচ্চ প্রযুক্তি সম্পন্ন জলযান।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশ কোস্টগার্ড দুই যুগেরও অধিক সময় ধরে সমুদ্র বাণিজ্য ও উপকূলীয় জনগণের নিরাপত্তা বিধানে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। উপকূলীয় এলাকায় অবস্থিত কোস্টগার্ড-এর বিভিন্ন বেইজ, স্টেশান ও আউট পোস্টে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণের মাধ্যমে এই বাহিনীর পরিপূর্ণ বিকাশ সুনিশ্চিত করা হবে।

কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক বলেন, বাংলাদেশ কোস্টগার্ড এর সদস্যগণ দেশ প্রেমের চেতনা সমুন্নত রেখে তাদের অটুট মনবল, নিরলস কর্মস্পৃহা ও কঠোর প্ররিশ্রমের মাধ্যমে সরকার কর্তৃক ঘোষিত রূপকল্প ২০৩০ ও ২০৪১ বাস্তবায়নে সর্বদা সচেষ্ট থাকবে মর্মে অঙ্গিকার ব্যক্ত করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত