করোনা থেকে সুরক্ষায় টিকা নেওয়া জরুরি: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪:২০

সাহস ডেস্ক

টিকা গ্রহণ নিয়ে বিভ্রান্ত হওয়ার কোনও কারণ নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, টিকা গ্রহণ নিয়ে বিভ্রান্ত হওয়ার কোনও কারণ নেই। করোনা থেকে সুরক্ষায় এই টিকা নেওয়া জরুরি। যতদিন প্রয়োজন এ কর্মসূচি চলবে।

রবিবার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, করোনার জন্য সারা পৃথিবী স্থবির ছিল। কিন্তু এর মধ্যেও আমরা আমাদের অর্থনীতি গতিশীল রেখেছি। করোনা চিকিৎসায় চিকিৎসকদের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিশ্রম করেছেন। সব ফ্রন্টলাইনাররা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কোভিডের মধ্যে কাজ করে যাচ্ছেন। এ কারণে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলার পাশাপাশি নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

তিনি বলেন, দেশে সফলভাবে কোভিড মোকাবিলা করা হয়েছে। প্রধানমন্ত্রী সফলভাবে জনগণের জন্য টিকা নিশ্চত করছেন। জনগণ কোনও বিভ্রান্তি ছড়ায় টিকা নেবে। অনেক দেশ এখনও টিকা দেওয়া শুরু করতে পারেনি, সে ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে। প্রধানমন্ত্রীর একাগ্রতায় এটা সম্ভব হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী সোহরাওয়ার্দী হাসপাতালে টিকাদান কর্মসূচির উদ্বোধন করলেও তিনি টিকা নেননি। উদ্বোধন শেষে প্রথম টিকা নেন শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. এবিএম মাকসুদুল আলম। পরে হাসপাতালের পরিচালক ডা. মো. খলিলুর রহমান, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা ছাড়াও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী, নার্সরা টিকা নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত