x

এইমাত্র

  •  চলে গেলেন প্রখ্যাত কবি শঙ্খ ঘোষ
  •  ভার্চুয়াল কোর্টের ছয় কর্মদিবসে জামিন পেলেন ১২ হাজার ২৫৮ হাজতি
  •  লকডাউনে অসচ্ছল মানুষকে সহায়তায় বরাদ্দ সাড়ে ১০ কোটি টাকা
  •  লকডাউনে থাকছে যেসব বিধিনিষেধ

একাধিক প্রকল্প পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২৫

সাহস ডেস্ক

একজন ব্যক্তির একাধিক প্রকল্পের পরিচালক হওয়ার বিষয়টি আর সহ্য করা হবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যারা একাধিক প্রকল্পের পিডির দায়িত্ব পালন করছেন, তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

বুধবার (৩ ফেব্রুয়ারি) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এ নির্দেশ দেন।

একনেক সভা শেষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, এই যে পিডি নিয়োগ, একই ব্যক্তি একাধিক প্রকল্প নিয়ে বসে থাকেন এবং ঢাকায় বসে থাকেন, এটা গ্রহণযোগ্য নয়। তিনি (প্রধানমন্ত্রী) আবার হুঁশিয়ারি দিয়েছেন যে, এটা সহ্য করবেন না। তিনি (প্রধানমন্ত্রী) আমাদেরকে বলেছেন, যথাযথ আইনি ব্যবস্থা নেন। সরকারের বিধিবিধানেই আছে। এটা যেন আর না হয়।

প্রধানমন্ত্রীর বক্তব্য তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, সারাদেশে আমরা পথে-ঘাটে সেতু বানাচ্ছি। তিনি বললেন যে, আপনাদের থাকতে হবে মাস্টার প্ল্যানে। কোন নদীতে কোথায় কোন জায়গায় সেতু হবে, আপনারা এত বড় বড় বিভাগ আছেন, আপনারা মাস্টার প্ল্যান তৈরি করে রাখেন। তারপর সে অনুযায়ী কাজ করেন। অন দ্য স্পট ডিসিশন না নিয়ে মাস্টার প্ল্যান থেকে নেন। এটা আমাদের সবার নজরে রাখতে হবে।

তিনি বলেন, সাইট সিলেকশনে সাবধানতা অবলম্বন করতে হবে। পক্ষপাতিত্বমূলক বা কাউকে ফেভার করে নির্বাচন করা যাবে না। জনগণের প্রয়োজনে নির্মাণ করতে হবে। একাধিক, অহেতুক সেতু বানিয়ে নদীর প্রবাহ যেন বাধাগ্রস্ত না করে। শি ইজ ভেরি ওরিড এই জিনিসটা নিয়ে। তিনি প্রায়ই এ কথা বলেন।

এম এ মান্নান বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, পানির ব্যবহারে আমরা যেন আরও সচেতন হই। তিনি আমাদেরকে বলেছেন, মানুষকে মোটিভেট করেন। বোঝান। পানিটা যেন আমরা অপচয় না করি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত