গুলশানের ইউএই ভিসা সেন্টারে এসি বিস্ফোরণ, নিহত ১

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২১, ১৬:৫৫

সাহস ডেস্ক
রাজধানীর গুলশান–২–এ ইম্পিরিয়াল ফাইন্যান্স নামে ১৪ তলা একটি ভবনের নিচতলায় সংযুক্ত আরব আমিরাতের ভিসা প্রসেসিং সেন্টারে এসি বিস্ফোরিত হয়ে একজন নিহত হয়েছেন।

রাজধানীর গুলশান–২–এ ইম্পিরিয়াল ফাইন্যান্স নামে ১৪ তলা একটি ভবনের নিচতলায় সংযুক্ত আরব আমিরাতের ভিসা প্রসেসিং সেন্টারে এসি বিস্ফোরিত হয়ে একজন নিহত এবং অন্তত সাতজন আহত হয়েছেন। পুলিশ ও ফায়ার সার্ভিস বলেছে, ভবনটির কেন্দ্রীয় শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্রে (এসি) এই বিস্ফোরণ হয়।

বুধবার (১৩ জানুয়ারি) বেলা ২টার দিকের এ ঘটনায় নিহত ব্যক্তির পরিচায় জানা যায়নি।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী জানান, বেলা ১টা ৫০ মিনিটে ওই কার্যায়ের বেশ কয়েকটি এসির মেরামত চলাকালে একটি এসি বিস্ফোরিত হয়। এতে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয় এবং অন্তত সাতজন আহত হয়।

পুলিশ ও ফায়ার সার্ভিস বলেছে, ভবনটির কেন্দ্রীয় শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্রে (এসি) এই বিস্ফোরণ হয়। ভবনের ছাদ থেকে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। বিস্ফোরণের পর সৃষ্ট আগুনে পাঁচজন দগ্ধ হয়েছেন।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণকক্ষের কর্তব্যরত কর্মকর্তা রাসেল শিকদার বলেন, বেলা দুইটার দিকে  ভিসা সেন্টারে বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে যায়। এর আগেই স্থানীয়ভাবে আগুন নিভিয়ে ফেলা হয়।

গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম বলেন, দুপুরে ভবনটিতে হঠাৎ এসির বিস্ফোরণ ঘটে। এ সময় ভবনের নিচতলায় ভিসা সেন্টারে আগুন লেগে যায়। এতে ভবনে কর্মরত পাঁচ কর্মকর্তা–কর্মচারী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত