করোনাভাইরাসে আক্রান্ত আরও ২২৭৫

প্রকাশ : ২০ নভেম্বর ২০২০, ১৬:৩৪

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৭ জন মারা গেছেন। এ নিয়ে মোট মারা গেলেন ছয় হাজার ৩২২ জন। তাদের মধ্যে ১১ জন পুরুষ ও ৬ জন নারী। করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ২৭৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন চার লাখ ৪৩ হাজার ৪৩৪ জন।

শুক্রবার (২০ নভেম্বর) করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১৭টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ৫৯৫টি নমুনা সংগ্রহ এবং ১৫ হাজার ৬০৭টি নমুনা পরীক্ষা করা হয়। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ লাখ ২২ হাজার ৫৫৯টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯১ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৩ শতাংশ।

মারা যাওয়া ১৭ জনের মধ্যে পুরুষ ১১ জন এবং নারী ছয় জন। করোনায় দেশে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন চার হাজার ৮৬৩ জন, আর নারী এক হাজার ৪৫৯ জন; শতকরা হিসেবে পুরুষ ৭৬ দশমিক ৯২ শতাংশ, নারী ২৩ দশমিক শূন্য আট শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১৪ দশমিক শূন্য ৫৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন,  বাকি ১০ জন ষাটোর্ধ্ব।

স্বাস্থ্য অধিদফতর ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১২ জনই ঢাকা বিভাগের বলে জানিয়েছে। বাকিদের মধ্যে রংপুর বিভাগের রয়েছেন দুই জন এবং চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগে রয়েছেন একজন করে। ১৭ জনই হাসপাতালে মারা গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত