রাঙামাটিতে সেনাবাহিনীর ওপর হামলা, সেনা সদস্য গুলিবিদ্ধ, দুই সন্ত্রাসী নিহত

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২০, ০২:২৩

সাহস ডেস্ক

রাঙামাটির নানিয়ারচরে সেনাবাহিনীর একটি টহল দলের ওপর সশস্ত্র হামলায় এক সেনা সদস্য গুরুতর আহত হয়েছেন। সেনা সদস্য আহত হওয়ার পর পাল্টা হামলায় হামলাকারীদের দুইজন নিহত হয়েছে। রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির রাত নয়টায় বিষয়টি নিশ্চিত করছেন।

মঙ্গলবার (১৩ অক্টোবর) পুলিশ সুপার আলমগীর কবির বলেন, সেনাবাহিনীর একটি টহল দলের ওপর সশস্ত্র হামলার ঘটনা ঘটে। তখন একজন সেনা সদস্য আহত এবং দুইজন সন্ত্রাসী নিহত হয়েছে বলে জেনেছি আমরা। পুলিশ সেখানে গেছে।

পুলিশ সূত্র জানায়, আহত সেনা সদস্য শাহাবুদ্দিনকে প্রথমে রাঙামাটি সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)-এ নেওয়া হয়। সেখান থেকে তাকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সিএমএইচ-এ নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি একে-২২ অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে।

আইনশৃঙ্খলা সূত্র জানিয়েছে, মঙ্গলবার বিকেল সাড়ে চারটার সময় নানিয়ারচর উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নের রউফ টিলায় সন্ত্রাসীদের একটি আস্তানায় অভিযান চালাতে যায় রাঙামাটি সদর জোনের ২০ বীরের সেনা সদস্যরা। এ সময় পার্শ্ববর্তী আরেকটি অবস্থান থেকে সেনা টহলের ওপর গুলিবর্ষণ করা হলে সৈনিক শাহাবুদ্দিন (২৮) গুলিবিদ্ধ হয়। সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণ করলে হামলাকারীদের মধ্যে দুইজন নিহত হয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

পুলিশ সুপার আলমগীর কবির জানিয়েছেন, নিহত দুজন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত বলে জানা গেলেও বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর কেন্দ্রীয় কমিটির যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা জানিয়েছেন, এইরকম কোনও ঘটনার খবর আমাদের জানা নেই। তবে পাহাড়ে কোনও ঘটনা ঘটলেই আমাদের জড়িয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে বক্তব্য দেওয়া হয়। এটিও সেইরকম একটি ঘটনা হতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত