সংসদ ভবনের উন্নয়ন বিষয়ক উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫১

সাহস ডেস্ক

জাতীয় সংসদ ভবনের উন্নয়নমূলক কর্মকাণ্ড বিষয়ক পরিকল্পনার উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় জাতীয় সংসদের উন্নয়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সংসদ ভবনের উন্নয়ন কার্যক্রম সম্পর্কিত বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা হয়।

বুধবার (২৩ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব ভবিষ্যত উন্নয়ন কর্মকাণ্ড তার সামনে উপস্থাপন করা হয়।

পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে জাতীয় সংসদের ভবন এলাকায় কয়েকটি উন্নয়ন কর্মকাণ্ডের পরিকল্পনা প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরা হলে তিনি সেগুলো মনোযোগ দিয়ে প্রত্যক্ষ্য করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে জানান, গণভবন থেকে জাতীয় সংসদ ভবনের উন্নয়ন কার্যক্রম নিয়ে উপস্থাপিত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী জাতীয় সংসদ ভবনের উন্নয়ন প্রকল্প পাওয়ার পয়েন্টে দেখার পর  সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিভিন্ন নির্দেশনা দেন।

প্রসঙ্গত, সংসদ সচিবালয়ে ১৩২২ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। তবে বর্তমান সংসদ ভবনে তারা এখনও আবাসন সমস্যার সম্মুখীন হচ্ছেন। ভবনের উত্তর প্লাজার ৫২ হাজার ০৯৭ বর্গফুট জমি কর্মীদের আবাসন সমস্যা সমাধানে ব্যবহারের জন্যে একটি উপস্থাপনা করা হয়। এছাড়াও সংসদ সদস্যের আতিথেয়তা (কনভেনশন) বিল্ডিং এবং কমিউনিটি বিল্ডিং যেমন- আর্কিটেক্ট  লুই আইকানের পরিকল্পনার আওতায় ছিল, সে সম্পর্কে সংসদীয় আধিকারিকরা উপস্থাপনা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত