আজ থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে চলবে ট্রেন

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৩:০৫

সাহস ডেস্ক

স্বাস্থ্যবিধি মেনে আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি বিক্রি শুরু করেছে রেলপথ মন্ত্রণালয়। তবে আন্তঃনগর সব ট্রেনে স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ আছে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। শতভাগ টিকিট দেওয়ার ফলে অনলাইন ও স্টেশনের কাউন্টারে টিকিট পাওয়া যাচ্ছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে ট্রেনের ৫০ ভাগ টিকিট কাউন্টারে দেওয়া হয়, বাকি ৫০ ভাগ অনলাইনে মিলছে। এর মধ্য দিয়ে পাশাপাশি সিটে বসিয়ে যাত্রী পরিবহন শুরু করলো রেলওয়ে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) রেলওয়ের উপপরিচালক মো. নাহিদ হাসান খাঁনের সই করা এক বার্তায় আজ থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রির কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, বাংলাদেশ রেলওয়ের টিকিট ইস্যু করার ক্ষেত্রে সংশোধনী আনা হয়েছে। এরমধ্যে রয়েছে- বাংলাদেশ রেলওয়ের যাত্রীবাহী ট্রেনসমূহের মোট আসনসংখ্যার শতভাগ টিকিট ইস্যু করা। এক্ষেত্রে আন্তঃনগর ট্রেনে সব আসনবিহীন টিকিট ইস্যু করা সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। এছাড়া আন্তঃনগর ট্রেনের মোট আসনসংখ্যার ৫০ শতাংশ আসন কাউন্টারের মাধ্যমে এবং বাকি ৫০ শতাংশ মোবাইল আ্যাপ/অনলাইন/মোবাইলের মাধ্যমে ইস্যু করা হবে। টিকিট ইস্যুর সংশোধনীসমূহ আগামী ১৬ সেপ্টেম্বর ২০২০ তারিখ হতে কার্যকর হবে। এক্ষেত্রে সময়ে সময়ে জারিকৃত টিকিট ইস্যু এবং স্বাস্থ্যবিধি পরিপালন করার অন্যান্য নিয়মাবলী অপরিবর্তিত থাকবে।

এর আগে করোনা পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর গত ৩১ মে প্রথম দফায় আট জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হয়। পরবর্তীতে কয়েক দফায় আরও বেশকিছু ট্রেন চলাচল শুরু হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত