জঙ্গি ছিনিয়ে নেওয়ার হুমকি, ৬৮ কারাগারের নিরাপত্তা জোরদার

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪৩

সাহস ডেস্ক

লালমনিরহাটের কারাগারে থাকা জঙ্গিদের ছিনিয়ে নেওয়ার হুমকি পাওয়ায় দেশের ৬৮ কারাগারের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে কারা অধিদফতর। একই সঙ্গে সব কারাগারে কারারক্ষী ও কর্মকর্তাদের সমন্বয়ে স্ট্রাইকিং ফোর্স গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে।

সম্প্রতি কারা মহাপরিদর্শক বিগ্রেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা স্বাক্ষরিত একটি চিঠি সারা দেশে ৬৮ কারাগারে পাঠানো হয়েছে। তবে হুমকি পাওয়ার পর সপ্তাহ পেরিয়ে গেলেও হুমকিদাতাকে শনাক্ত করা যায়নি।

জানা যায়, লালমনিরহাট জেলা প্রশাসক ও জেল সুপারের কাছে একটি উড়োচিঠি আসে। ওই চিঠিতে কারাগারে আটকে থাকা জঙ্গিদের ছিনিয়ে নেওয়ার হুমকি দেওয়া হয়। চিঠির পরে অজ্ঞাত এক ব্যক্তি ফোন করেও একই হুমকি দেয়। কারা অধিদফতর বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে সারা দেশে কারাগারের নিরাপত্তা জোরদার করে।

লালমনিরহাট জেলা কারাগারের জেল সুপার কিশোর কুমার নাগ বলেন, আমাদের কারাগারে ২০ জন জঙ্গি রয়েছে। তাদের ছিনিয়ে নেওয়ার জন্য একটি উড়োচিঠি এসেছিল। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। পরে কারা মহাপরিদর্শকের নির্দেশে আমরা কারাগারের নিরাপত্তা জোরদার করেছি।

জেলা প্রশাসক আবু জাফর বলেন, উড়োচিঠির পাশাপাশি টেলিটকের একটি নম্বর থেকেও ফোন কল এসেছিল। আমাদের পক্ষ থেকে সদর থানায় একটি জিডি করার পাশাপাশি বিষয়টি সবগুলো গোয়েন্দা সংস্থাকেও জানানো হয়েছে। তারা তদন্ত করে দেখছে।

লালমনিরহাট জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা বলেন, লালমনিরহাট সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করার পাশাপাশি সংশ্লিষ্ট গোয়েন্দা সংস্থা ও স্পেশাল ইউনিটগুলোকেও বিষয়টি জানিয়েছি। আমরা কারাগার এলাকায় আমাদের নিরাপত্তাও জোরদার করেছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত