মসজিদে বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন পাঁচ জনের কেউ শঙ্কামুক্ত নন

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩২

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় আহত হন প্রায় ৪০ জন। এর মধ্যে মারা গেছেন ৩১ জন, এক জন হাসপাতাল ছেড়ে বাড়ি চলে গেছেন। বাকি পাঁচ জন আইসিইউ-তে চিকিৎসাধীন আছেন। তাদের পাঁচ জনের কেউ শঙ্কামুক্ত নন।

শুক্রবার ( ১১ আগস্ট) চিকিৎসাধীনদের বিষয়ে জানতে চাইলে ডা. হোসাইন ইমাম বলেন, ‘হাসপাতালে চিকিৎসা নিতে আসা ৩৭ জনের মধ্যে মাত্র একজনকে আমরা হাসপাতাল থেকে রিলিজ দিতে পেরেছি। বাকি ৩৬ জনের মধ্যে ৩১ জন ইতোমধ্যে মারা গেছেন। আর পাঁচ জন আইসিইউতে আছেন। তাদের কেউ শঙ্কামুক্ত নন, সবার শ্বাসনালী পুড়ে গেছে।

ডা. হোসাইন ইমাম জানান, ৫০ শতাংশ পুড়ে যাওয়া ৫৫ বছরের শেখ ফরিদ, ৩০ শতাংশ পুড়ে যাওয়া ২৪ বছরের কেনান হোসেন বাপ্পী, ২৫ শতাংশ পুড়ে যাওয়া ৩৯ বছরের আমজাদ, ২২ শতাংশ পুড়ে যাওয়া ১৮ বছরের সিফাত এবং ৪৭ শতাংশ পুড়ে যাওয়া নিয়ে ৪০ বছরের আব্দুল আজিজ আইসিইউতে রয়েছেন। আর এই পাঁচ জনের মধ্যে শেখ ফরিদ এবং আব্দুল আজিজের অবস্থা বেশি আশঙ্কাজনক।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে গত শুক্রবার এশার নামাজের সময় বিস্ফোরণের ঘটনার পর মোট ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল। তাদের মধ্যে কেবল মামুন প্রধান নামের একজন চিকিৎসা নিয়ে বাসায় ফিরতে পেরেছেন।

গ্যাস পাইপলাইনের লিকেজ থেকে শীতাতপ নিয়ন্ত্রিত মসজিদের বদ্ধ পরিবেশে গ্যাস জমে এই বিস্ফোরণ ঘটেছে বলে ফায়ার সার্ভিসের ধারণা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত