করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩৫

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৪ হাজার ৫৯৩ জনের মৃত্যু হলো। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৮২৭ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৩১ হাজার ৭৮ জনে।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২৪ ঘণ্টায় ২ হাজার ৯৯৫ জন এবং এখন পর্যন্ত ২ লাখ ৩০ হাজার ৮০৪ জন সুস্থ হয়েছেন। নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮২৭ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ৩১ হাজার ৭৮ জন শনাক্ত হয়েছেন।

নিহতদের মধ্যে পুরুষ ২৯ জন ও নারী ১২ জন। ৩৬ জন হাসপাতালে, বাড়িতে তিনজন এবং হাসপাতালে নেয়ার পথে দুজনের মৃত্যু হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৯৯৫ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৩০ হাজার ৮০৪ জনে। গত ২৪ ঘণ্টায় আর রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৬৯ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৩৯ শতাংশ।

এখন পর্যন্ত ৩ হাজার ৫৮২ জন পুরুষ এবং ১ হাজার ১১ জন নারী মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব ২৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ এবং ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৭, চট্টগ্রামে ৬, রাজশাহীতে ৫, খুলনায় ৪, বরিশালে ১, সিলেটে ২, ময়মনসিংহে ১ এবং রংপুরে ৫ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে ৩৬ জন, মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন ২ জন এবং বাড়িতে ৩ জন মারা গেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৪০০ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৭৩৪ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ৫৭৩ জন এবং এখন পর্যন্ত ৫৬ হাজার ৭৯৯ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭৫ হাজার ৫৩৩ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ৪০০ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৭১২ জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ৫৮ হাজার ৫৮৮ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৯ হাজার ৭৯৬ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫১ হাজার ২০৮ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত