x

এইমাত্র

  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ২৪ হাজার, আক্রান্ত ১ কোটি ৯৫ লাখেরও বেশি

‘করোনা কালীন বন্যা মোকাবেলা প্রধানমন্ত্রীর বিশেষ চ্যালেঞ্জ’

প্রকাশ : ৩১ জুলাই ২০২০, ১৭:৪২

পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান কবির বিন আনোয়ার (অপু) বলেছেন, করোনা কালীন দুর্যোগে নতুন মাত্রা যোগ হয়েছে বন্যা। বাংলাদেশের যেকোনো দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। তিনি করোনা কালীন বন্যা মোকাবিলা বিশেষ চ্যালেঞ্জ হিসেবে নিয়ে কাজ করে যাচ্ছেন।

৩১ জুলাই (শুক্রবার) সকাল ১১টায়  কবির বিন আনোয়ার সিরাজগঞ্জ সদরের সায়দাবাদ এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন। এ সময় ইসাবেলা ফাউন্ডেশনের নির্বাহী সদস্য ইমেলদা হোসেন দীপা, ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকগণ ও সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে ৩০ জুলাই (বৃহস্পতিবার) দুপুরে কবির বিন আনোয়ার সিরাজগঞ্জের চৌহালীর দক্ষিণাঞ্চলে যমুনার ভাঙনকবলিত এলাকা, মানিকগঞ্জসহ চারটি স্পট স্পিডবোটে পরিদর্শন করেন। এরপর চৌহালী উপজেলার দুর্গম হাটাইল ও হাপানিয়া এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মধ্যে খাদ্যসমাগ্রী বিতরণ করেন। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশের দুর্গম এলাকাগুলো চিহ্নিত করে বিশেষ খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। এছাড়া যমুনা নদী শাসনসহ চরাঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রীর ডেল্টা পরিকল্পনায় বিশেষ অগ্রাধিকার দেয়া হয়েছে। এ সময় চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমদ, চৌহালী উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল মোল্লা, প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা মজনু মিয়া ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল কাহহার সিদ্দিকী উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত