পল্লবী থানায় বিস্ফোরণের দায় স্বীকার করেছে আইএস

প্রকাশ : ৩০ জুলাই ২০২০, ০১:২২

সাহস ডেস্ক

রাজধানী ঢাকার মিরপুরের পল্লবী থানায় বিস্ফোরণের দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। তবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) ডেপুটি কমিশনার সাইফুল ইসলাম আইএসের দাবিকে অস্বীকার করেছেন।

বুধবার (২৯ জুলাই) রাতে অনলাইনে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী সাইট ইন্টেলিজেন্স তাদের টুইটার ও নিজস্ব ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে।

সাইট ইনটেলিজেন্স গ্রুপের পরিচালক রিটা কাটজ এক টুইট বার্তায় বলেছেন, বাংলাদেশের রাজধানী ঢাকায় পুলিশের একটি দফতরে হামলার দায় স্বীকার করেছে আইএস।ঈদুল আজহার আগে নতুন লড়াইয়ের অংশ হিসেবে ঢাকায় এই হামলা চালানো হয়েছে বলে দাবি করছে আইএস।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) ডেপুটি কমিশনার সাইফুল ইসলাম আইএসের দাবিকে অস্বীকার করে বলেন, প্রাথমিক তথ্যের ভিত্তিতে এটি জঙ্গি আক্রমণ বলে মনে হয়নি। এটি স্থানীয় অপরাধীদের কাজ।

এর আগে বুধবার (২৯ জুলাই) ভোর ৬টার দিকে রাজধানীর মিরপুরের পল্লবী থানায় কম্পাউন্ডের ভেতরে একটি বোমা বিস্ফোরিত হয়। এতে চার পুলিশসহ পাঁচ জন আহত হন। আহত পুলিশ সদস্যরা হলেন-এসআই অংকুশ, এসআই শফিক, এসআই রুমি ও ইন্সপেক্টর ইমদাদ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিসি (মিডিয়া) ওয়ালিদ হোসেন বলেন, ভোরে পল্লবী এলাকা থেকে তিন আসামিকে গ্রেপ্তার করে পল্লবী থানা হেফাজতে রাখা হয়। মিরপুর এলাকার একজন রাজনীতিক নেতাকে খুন করার জন্য তাদেরকে ভাড়া করা হয়েছিল বলে অভিযোগ ছিল তাদের বিরুদ্ধে। গ্রেপ্তারের পর তাদের থানায় আনা হয়। তাদের কাছ থেকে দুইটি অস্ত্র ও কিছু জিনিসপত্র উদ্ধার করে পুলিশ। এগুলো থানার ইন্সপেক্টর অপারেশন্সের রুমে রাখা হয়। উদ্ধারকৃত জিনিসপত্রগুলোর মধ্যে ওজন মাপার মেশিন-সদৃশ্য একটি বস্তু ছিল। সকাল ৭টায় হঠাৎ সেটি বিস্ফোরণ হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত