পল্লবী থানায় বিস্ফোরণ: কেটে ফেলা হয়েছে রিয়াজের কবজি

প্রকাশ : ২৯ জুলাই ২০২০, ১২:৫১

সাহস ডেস্ক

রাজধানীর মিরপুরের পল্লবী থানায় কম্পাউন্ডের ভেতরে বোমা বিস্ফোরণের ঘটনায় চার পুলিশসহ পাঁচ জন আহত হয়েছেন। আহত পুলিশ সদস্যরা হলেন-এসআই অংকুশ, এসআই শফিক, এসআই রুমি ও ইন্সপেক্টর ইমদাদ। এছাড়া রিয়াজ (২৮) নামে আহত একজনের অবস্থা গুরুতর। তার বাম হাতের কবজি বিস্ফোরণে ক্ষতবিক্ষত হয়ে যাওয়ায় ঢাকা মেডিক্যালে অস্ত্রোপচারের সময় কেটে ফেলা হয়েছে।

মঙ্গলবার (২৮ জুলাই) মধ্যরাতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ডিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান।

এদিকে থানার ভেতরে বোমা বিস্ফোরণের ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলিন, এই ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা নেই। যাদের আটক করা হয়েছে তারা ডাকাত দলের সদস্য। তাদের কাছে থাকা কিছু একটার বিস্ফোরণ হয়েছে। তারপরও তদন্ত হবে। এরপর বিস্তারিত বলা যাবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন জানিয়েছেন, ভোরে পল্লবী এলাকা থেকে তিন আসামিকে গ্রেপ্তার করে পল্লবী থানা হেফাজতে রাখা হয়। মিরপুর এলাকার একজন রাজনীতিক নেতাকে খুন করার জন্য তাদেরকে ভাড়া করা হয়েছিল বলে অভিযোগ ছিল তাদের বিরুদ্ধে। গ্রেপ্তারের পর তাদের থানায় আনা হয়। তাদের কাছ থেকে দুইটি অস্ত্র ও কিছু জিনিসপত্র উদ্ধার করে পুলিশ। এগুলো থানার ইন্সপেক্টর অপারেশন্সের রুমে রাখা হয়। উদ্ধারকৃত জিনিসপত্রগুলোর মধ্যে ওজন মাপার মেশিন-সদৃশ্য একটি বস্তু ছিল। সকাল ৭টায় হঠাৎ সেটি বিস্ফোরণ হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত