x

এইমাত্র

  •  ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩৩ জনের মৃত্যু
  •  পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী
  •  নাটক সাজাতে গিয়ে পল্লবী থানায় বোমা বিস্ফোরণ

বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন আজ

প্রকাশ : ১৪ জুলাই ২০২০, ০৩:৫০

সাহস ডেস্ক

বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। স্বাস্থ্যবিধি মেনে ব্যালটের মাধ্যমে এই ভোট অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে নির্বাচনী এলাকায় এরই মধ্যে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জুলাই) এ দুই আসনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। করোনা মহামারির মধ্যে ভোটগ্রহণ করায় মানতে হবে স্বাস্থ্যবিধি। মাস্ক না পরলে কাউকেই ভোট দিতে দেওয়া হবে না।

নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে ভোটের এলাকায় যান চলাচলের ওপর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও ইতোমধ্যে নির্বাচন এলাকায় অবস্থান নিয়েছেন।

নির্বাচন কমিশনের যুগ্মসচিব (জন সংযোগ) এসএম আশাদুজ্জামান সাংবাদিকদের জানিয়েছেন, ভোটাররা যাতে নির্বিঘ্নে এবং আনন্দমুখর পরিবেশে ভোটপ্রদান করতে পারেন, সেজন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনী স্বাস্থ্যবিধি মেনে ভোটারদেরকে ভোট প্রদান এবং নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীকে দায়িত্ব পালনের জন্য আহ্বান জানানো হয়েছে।

বগুড়া-১ আসন:
বগুড়া-১ আসনে উপ-নির্বাচনে বৈধ ছয় প্রার্থীকে প্রতীক বরাদ্দ করেছিলেন রিটার্নিং কর্মকর্তারা। প্রার্থীরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী সাবেক সংসদ সদস্য আবদুল মান্নানের সহধর্মিণী সাহাদারা মান্নান (নৌকা), বিএনপির একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ), জাতীয় পার্টির মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মো. রনি (বাঘ), বাংলাদেশ খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম (বটগাছ) ও স্বতন্ত্র ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)।

এ নির্বাচনে মোট ৩ লাখ ৩০ হাজার ৮৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

যশোর-৬ আসন:
এ আসনে বৈধ তিন প্রার্থী প্রতীক পেয়েছিলেন। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী শাহীন চাকলাদারকে (নৌকা), বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ (ধানের শীষ) ও জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান হাবিব (লাঙ্গল)।

এ আসনে ২ লাখ ৩ হাজার ১৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

যশোর-৬ আসনে সরকারি দলের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক এর মৃত্যুতে গত ২১ জানুয়ারি এ আসনটি এবং একই দলের আব্দুল মান্নানের  মৃত্যুতে গত ১৮ জানুয়ারি বগুড়া-১ আসন শূন্য হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত