x

এইমাত্র

  •  ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩৩ জনের মৃত্যু
  •  পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী
  •  নাটক সাজাতে গিয়ে পল্লবী থানায় বোমা বিস্ফোরণ

১ হাজার ২১১টি লাশ দাফন করেছে ইসলামিক ফাউন্ডেশন

প্রকাশ : ১০ জুলাই ২০২০, ২২:৪৩

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত, উপসর্গে ও অন্যান্য রোগে মৃত ১ হাজার ২১১টি লাশ দাফন করেছে ইসলামিক ফাউন্ডেশন।

শুক্রবার (১০ জুলাই) প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  আলেম-ওলামাদের সমন্বয়ে গঠিত স্বেচ্ছাসেবক টিম সারাদেশে জীবনের ঝুঁকি নিয়ে এ কাজ সম্পন্ন করেছে। 

গত ২৬ মার্চ কোভিড-১৯ সংক্রমণে মৃত ব্যক্তির কাফন, জানাজা ও দাফনের জন্য ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক জেলা, উপজেলা ও সিটি করপোরেশন এলাকার জোনভিত্তিক ছয় সদস্য বিশিষ্ট ৬১৪টি স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক লাশ দাফন কাফনের প্রয়োজনীয় কার্যক্রম সম্পাদনের জন্য প্রশিক্ষণ দেয়া হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা  নির্দেশিত স্বাস্থ্যবিধি ও ধর্মীয় অনুশাসন মেনে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে এই প্রশিক্ষণ দেয়া হয়েছে। এরপর থেকে সারা দেশের ৬৪টি জেলায় স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় সাধন করে সরকারি নির্দেশনা অনুসরণ করে করোনা সংক্রমণে মৃত ব্যক্তির লাশের দাফন কাজ করে যাচ্ছে ইসলামিক ফাউন্ডেশন। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ পর্যন্ত কোভিড-১৯ ও অন্যান্য রোগে আক্রান্ত মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ৪০৩ জন, চট্টগ্রাম বিভাগের ৩৫৮, রাজশাহী বিভাগের ৫০, খুলনার ৮৮, সিলেট বিভাগে ২৭, বরিশাল বিভাগে ১৭০,  রংপুর বিভাগে ১৭৩ ও ময়মনসিংহ বিভাগে ৪২টি লাশ দাফন করা হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতিতে ইসলামিক ফাউন্ডেশনের মানবতার এই সেবায় অব্যাহত থাকবে বলে জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত