x

এইমাত্র

  •  ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩৩ জনের মৃত্যু
  •  পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী
  •  নাটক সাজাতে গিয়ে পল্লবী থানায় বোমা বিস্ফোরণ

সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন বাংলাদেশি

প্রকাশ : ০৩ জুলাই ২০২০, ১৩:১৪

সাহস ডেস্ক

মহামারি করোনাভাইরাসজনিত পরিস্থিতিতে কারফিউ ও লকডাউনের কারণে সৌদি আরবের রিয়াদে আটকে পড়া ৪১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন। বিমানবন্দর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার (৩ জুলাই) ভোরে যাত্রী নিয়ে রিয়াদ থেকে বিমানের বিশেষ (চার্টার) ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দর সূত্র জানায়, জেদ্দা ফেরত সবাই হেলথ ও করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ফিরেছেন। তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে করোনাভাইরাস মহামারির কারণে দুবাই ও লন্ডন ছাড়া অন্য কোনও আন্তর্জাতিক রুটে ৩০ জুলাই পর্যন্ত ফ্লাইট চালাবে না বিমান বাংলাদেশ এয়ারলাইনস। তবে ম্যানচেস্টার রুটে ১৫ জুলাই পর্যন্ত এবং সিঙ্গপুর রুটে ৩১ আগস্ট পর্যন্ত রাষ্ট্রীয় এই সংস্থার উড়োজাহাজ চলাচল করবে না। বিমানের অফিসিয়াল ওয়েবসাইটে এই তথ্য প্রকাশিত হয়েছে।

যদিও ১ জুলাই বিমান ঘোষণা দেয়, সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবি রুটে আবারও ফ্লাইট চালু হতে যাচ্ছে। ঢাকা-দুবাই রুটে ৬ জুলাই এবং ঢাকা-আবুধাবি রুটে ৭ জুলাই ফ্লাইট শুরু হবে।

বিমান বাংলাদেশ জানিয়েছিল, ঢাকা-দুবাই রুটে সপ্তাহের সোম, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার ফ্লাইট চলবে। ঢাকা-আবুধাবি রুটে সপ্তাহের মঙ্গল, বুধ, শুক্র ও রবিবার বিমান বাংলাদেশ যাত্রীসেবা দেবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত