কন্যা ধর্ষণের দায়ে পিতা এবং শিশু ধর্ষণ চেষ্টার দায়ে ৫০বছরের এক ব্যক্তি গ্রেফতার

প্রকাশ : ০২ জুলাই ২০২০, ২১:১৮

সিরাজগঞ্জের বেলকুচি থানাধীন হরিনাথপুর চর গ্রামে ১৫ বছর বয়সী কিশোরীকে ধর্ষণের অভিযোগে পিতা মোঃ মনিরুল ইসলামকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১২ আটক করেছে।

বেলকুচি থানার অভিযোগ সূত্রে জানা যায়, ভূক্তভোগীর মায়ের বিবাহ বিচ্ছেদ হয়ে যাওয়ায় সে সৎ মা ও বাবার আশ্রয়ে বসবাস করছিল। প্রায় ১ বছর যাবত তার পিতা তাকে বিভিন্ন ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি দিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে আসছে। সে পারিবারিক ও সামাজিক সম্মানের কথা বিবেচনা করে এতদিন সহ্য করে আসছিল। কিন্তু তার পাষন্ড পিতার নির্মম অত্যাচার অসহনীয় পর্যায়ে গেলে সে কোন উপায় খুঁজে না পেয়ে স্থানীয় ইউপি চেয়াম্যানের মাধ্যমে বেলকুচি থানায় একটি মামল দায়ের করেন। মামলার খবর শুনে বিবাদী মোঃ মনিরুল ইসলাম পলাতক থাকে। র‌্যাব-১২, সিরাজগঞ্জ ঘটনা সম্পর্কে অবহিত হয়ে আসামীকে গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২, সিরাজগঞ্জের একটি আভিযানিক দল গত রাত ১০.০০ ঘটিকায় ঢাকার যাত্রাবাড়ী পশ্চিম জনতা বাজার এলাকা হতে কিশোরী মেয়ে ধর্ষণ মামলার আসামী মোঃ শাহজাহান আলীর পুত্র মোঃ মনিরুল ইসলামকে(৪৫) গ্রেফতার করে।

এদিকে গত ০৮ মে তাড়াশ থানাধীন মান্নান নগর বাজারের পাশে নির্জন স্থানে একটি অটোভ্যানের মধ্যে নিয়ে হামকুড়িয়া গ্রামের ০৫ বছরের শিশু কন্যাকে প্রলোভন দেখিয়ে একই গ্রামের মোঃ আমজাদ হোসেন(৫০) ধর্ষণের চেষ্টা করে।  এতে শিশুটির প্রচুর রক্তক্ষরণ হয়। এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে তাড়াশ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে আসামী পলাতক থাকে। পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২, সিরাজগঞ্জের অপর একটি আভিযানিক দল গভীর রাতে তাড়াশ থানাধীন মান্নান নগর বাজার এলাকা হইতে ০৫ বছরের শিশু কন্যা ধর্ষণ চেষ্টা মামলার আসামী মৃত ছকিরের পুত্র মোঃ আমজাদ হোসেনকে(৫০) গ্রেফতার করা হয়।

র‌্যাব-১২ এর এ.এস.পি মোঃ এরশাদুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, এই ধরণের নৃশংস এবং চাঞ্চল্যকর মামলার আসামী দুইজনকে অতি অল্প সময়ের মধ্যে গ্রেফতারে সক্ষম হয়েছে যা র‌্যাবের ধারাবাহিক সফলতার একটি নিদর্শন। ভবিষ্যতে র‌্যাবের এই ধরণের কার্যক্রম বাংলাদেশকে একটি অপরাধমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে পারবে বলে আমাদের বিশ্বাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত