x

এইমাত্র

  •  বান্দরবানে সন্ত্রাসীদের দুপক্ষের গোলাগুলিতে নিহত ৬
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৪০ হাজার, আক্রান্ত ১ কোটি ১৭ লাখেরও বেশি
  •  ভারতে মৃত্যু ২০ হাজারের বেশি, আক্রান্ত ৭ লাখ পার
  •  সারাদেশে করোনার উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় ২৬ জনের মৃত্যু

‘ডিপ কোমায়’ মোহাম্মদ নাসিম

প্রকাশ : ০৭ জুন ২০২০, ০৩:৪৪

সাহস ডেস্ক

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের অবস্থা সংকটাপন্ন। কোভিড-১৯ এ আক্রান্ত ও স্ট্রোকের পর তিনি ‘ডিপ কোমায়’ বলে জানিয়েছে মেডিকেল বোর্ড।

শনিবার (৬ জুন) রাতে মেডিকেল বোর্ডের বৈঠকের পর একথা জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া।

মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠিত ১৩ সদস্যদের মেডিকেল বোর্ডের নেতৃত্বে রয়েছেন তিনি।

গত ১ জুন নিউমোনিয়াজনিত সমস্যা নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসের পরীক্ষা করা হলে সে রাতেই তার ফলাফল পজিটিভ আসে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৫ জুন শুক্রবার ভোরে তার ব্রেন স্ট্রোক হলে সেদিনই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়।

এরইমধ্যে তার জন্য ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ, অধ্যাপক ডা. রাজিউল হক, সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাতসহ অন্যরা রয়েছেন।

কনক কান্তি বড়ুয়া জানান, মোহাম্মদ নাসিমের অবস্থা খুবই সংকটাপন্ন। তিনি কোনো সাড়া দিচ্ছেন না এবং ডিপ কোমায় রয়েছেন। আজ বিকেল ৪টায় মেডিকেল বোর্ড বৈঠকে বসে এবং ঘণ্টাব্যাপী বৈঠক হয়।

এর আগে বিকেলে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের নিউরোসার্জন ডা. রিয়াজুল হক জানিয়েছিলেন, মোহাম্মদ নাসিম অচেতন অবস্থায় রয়েছেন। তাকে আইসিইউতে ভেন্টিলেটরে রাখা হয়েছে। মোহাম্মদ নাসিমের রক্তচাপ অনিয়মিত। আমরা ওষুধ দিয়ে তার রক্তচাপ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। কোভিড-১৯ এবং মস্তিস্কে রক্তক্ষরণের কারণে তার অবস্থা সংকটাপন্ন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত