ইউনাইটেড হাসপাতালের এমডিসহ কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ০৪ জুন ২০২০, ০১:৩৪

সাহস ডেস্ক

ইউনাইটেড হাসপাতালের অগ্নিকাণ্ডে করোনা ইউনিটে থাকা পাঁচ রোগীর অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে প্রতিষ্ঠানটির চোয়ারম্যান, এমডি, প্রধান নির্বাহী, পরিচালক, দায়িত্বরত ডাক্তার নার্স ও সেফটি সিকিউরিটির দায়িত্ব থাকা কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে মামলা করেছে নিহত একজনের স্বজন। গুলশান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (৩ মে) রাতে হাসপাতালটির চেয়ারম্যানসহ ছয়জনের পদবী উল্লেখ করে গুলশান থানায় মামলাটি দায়ের করা হয়। নিহত ভেরন অ্যান্থনি পলের মেয়ের স্বামী রোনাল্ড নিকি গোমেজ বাদী হয়ে গুলশান থানায় মামলা দায়ের করেন।

মামলার সত্যতা স্বীকার করে গুলশান থানার কর্তব্যরত কর্মকর্তা এস আই তোফাজ্জল হোসেন বলেন, আজ বুধবার রাত ৯টার দিকে সিইও, এমডি, চিকিৎসক ও নার্সসহ ৬ পদের নাম উল্লেখ করে পুরো কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের হয়।

মামলার বাদী রোনাল্ড রিকি গোমেজ বলেন, ঘটনার দিন তিনি চাক্ষুস দেখেছেন ইউনাইটেডের কর্তাদের অবহেলা। দুবার করোনা টেস্ট নেগেটিভ আসার পরও তার স্বজনকে ইচ্ছাকৃতভাবে রাখা হয় আইসোলেশন ইউনিটে। চিকিৎসক ও প্রশাসকদের স্বেচ্ছাচারিতায় আরও কয়েকজন নন-কোভিড রোগীকে সেখানে রাখা হয়েছিল। অথচ তারা করোনা নেগেটিভ ছিলেন। তাই এই ঘটনায় ৫ জন নিহতের পেছনে পুরো দায় ইউনাইটেড হাসপাতালের।

এছাড়া আইসোলেশন ইউনিটের এসিতে লাগা ছোট্ট আগুন দায়িত্বরতদের অবহেলায় কীভাবে বড় হয়ে পাঁচজনের জীবন কেড়ে নিল তার বর্ণনা করেছেন রোনাল্ড। 

ঘটনার পর কয়েকদিন পরিবারের সবাই মানসিকভাবে বিপর্যস্ত থাকার কারণে মামলা করতে দেরি হয়েছে উল্লেখ করে রোনাল্ড রিকি গোমেজ জানান, মামলার এজাহারে অ্যান্থনি পলকে হাসপাতালে ভর্তির পর যা যা প্রত্যক্ষ করেছেন সব উল্লেখ করা হয়েছে। এছাড়া আইসোলেশন ইউনিটের এসিতে লাগা ছোট্ট আগুন দায়িত্বরতদের অবহেলায় কীভাবে বড় হয়ে ৫ জনের জীবন কেড়ে নিলো তার বর্ণনা করেছেন রোনাল্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত