রাষ্ট্রপতির ক্ষমায় মুক্তি পেয়ে আবারও হত্যা মামলায় গ্রেপ্তার

প্রকাশ | ০১ জুন ২০২০, ১০:৩১ | আপডেট: ০১ জুন ২০২০, ১১:৩৬

অনলাইন ডেস্ক

রাষ্ট্রপতির সাধারণ ক্ষমায় ফাঁসি মওকুফ পাওয়া সেই আসলাম ফকির (৫০) আবারও একটি হত্যা মামলায় গ্রেপ্তার হয়েছেন। রবিবার (৩১ মে) সকাল ৬টার দিকে তাকে যশোরের চৌগাছা পৌরসভার পাশে একটি ভাড়া বাড়ি থেকে গ্রেপ্তার করে র‌্যাব-৮ এর একটি দল। পরে তাকে র‌্যাবের ফরিদপুর ক্যাম্পে নেয়া হয়।

গত ২১ এপ্রিল মানিকদহ ইউনিয়নের লক্ষীপুর গ্রামে শহীদ শেখ (৪৮) নামে এক ব্যক্তি খুন হন। ওই ঘটনার পরেরদিন আসলাম ফকিরসহ ৫৪ জনের নাম উল্লেখ করে এবং আরও অজ্ঞাত ১৫ থেকে ২০ জনকে আসামি করে ভাঙ্গা থানায় একটি হত্যা, ভাংচুর, লুটপাট ও হামলার অভিযোগে মামলা দায়ের করেন শাজাহান মাতুব্বর নামে এক ব্যক্তি। ওই মামলার পর হতেই পলাতক ছিল আসলাম।

র‌্যাব-৮ এর ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক দেবাশীষ কর্মকার জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসলাম ফকিরকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে ভাঙ্গা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

এর আগে ২০০৩ সালের ২৫ সেপ্টেম্বর ভাঙ্গার মানিকদহ ইউনিয়নের চেয়ারম্যান একেএম সাহেদ আলী ওরফে সাহেব মিয়াকে হত্যা মামলায় আসলাম ফকিরসহ অপর দুই আসামি মৃধা ও ইমারত আলীকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালত। আসামীদের আপিলে হাইকোর্টে এ রায় বহাল রাখা হয়।

ওই মামলায় ১৩ বছর ২ দিন কারাভোগের পর রাষ্ট্রপতির সাধারণ ক্ষমায় ২০১৭ সালের ২৫ আগষ্ট গাজীপুর হাই সিকিউরিটি কারাগার থেকে মুক্তি পান আসলাম ফকির।