x

এইমাত্র

  •  করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩২৮৮
  •  ভ্রমণ কড়াকড়ি শিথিল হওয়ার পর ট্রেন এবং বিমানের টিকিট কেনার হিড়িক লেগেছে চীনের রাজধানী বেইজিংয়ে
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৩০ হাজার, আক্রান্ত ১ কোটি ১২ লাখেরও বেশি
  •  পুলিশে করোনায় আক্রান্ত ১১৪৩১ জন, মৃত্যু ৪৪
  •  গণস্বাস্থ্য কেন্দ্রকে ডেকেছে ওষুধ প্রশাসন

ইদ উপহার পৌঁছে যাচ্ছে অসহায়দের বাড়ী

প্রকাশ : ২৪ মে ২০২০, ১৬:২৫

সাহস ডেস্ক

সামাজিক সংগঠন কে ই বি ইয়ুথ ক্লাবের উদ্যোগে স্থানীয় অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষদের দ্বারে দ্বারে পৌঁছে যাচ্ছে সেমাই চিনিসহ ইদ উপহার সামগ্রী।

রাজধানীর সবুজবাগ থানার বাসাবো এলাকার অন্তর্গত কদমতলার একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন 'কে ই বি ইয়ুথ ক্লাব'। এই ক্লাব সব সময়ই আর্ত মানবতার সেবায় নিজেদের নিয়োজিত করেছে। শীতকালে শীতবস্ত্র বিতরণ থেকে আরম্ভ করে বন্যা দুর্গতদের ত্রাণ দিয়ে মানুষের পাশে দাড়ানোর ক্ষেত্রে তারা সব সময়ই ছিল অগ্রগামী। প্রতি ইদেই স্থানীয় গরীব ও দুস্থ পরিবারের মাঝে ইদের পোশাক বিতরণ করে থাকে তারা, তবে এবারের ইদ টা মহামারী করোনাভাইরাসের কারণে অন্যসব ইদ থেকে আলাদা। এবারের ইদে নতুন জামা নয়, ক্ষুধার জ্বালা মেটানোই দায় হয়ে গেছে অনেকের জন্য।

মানুষের অসহায়ত্বের কথা বিবেচনা করে নিজেদের ক্ষুদ্র সামর্থ্য নিয়ে এগিয়ে আসে কে ই বি ইয়ুথ ক্লাব। মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুর দিকেই কদমতলা এলাকার বিভিন্ন জায়গায় হাত ধোয়ার বেসিন স্থাপন করে কে ই বি ইয়ুথ ক্লাব। ইদ সন্নিকটে আসায় সংগঠনটির স্বেচ্ছাসেবকরা নিজেরাই জীবনের ঝুঁকি নিয়ে অসহায় মানুষদের তালিকা তৈরী করে তাদের ঘরে ঘরে পৌঁছে দিয়ে আসে ইদ উপহার সামগ্রী। তাদের উপহার সামগ্রীর মাঝে ছিল সেমাই, চিনি, পোলাওয়ের চাল, নুডুলস, গুড়া দুধ, তেল , পেয়াজ ও চাল।

কে ই বি ইয়ুথ ক্লাবের কার্যক্রমে নারী স্বেচ্ছাসেবকদের উপস্থিতিও চোখে পড়ার মতো। ইদ উপহার সামগ্রী নিয়ে অসহায়দের দ্বারে দ্বারে পোঁছে যান কে ই বি ইয়ুথ ক্লাবের সদস্য ইফফাত জাহান লুনা, ফারিহা তাসনিম শান্তাসহ অন্যান্য স্বেচ্ছাসেবকরা।

কে ই বি ইয়থ ক্লাবের সভাপতি সাইদুল ইসলাম জুয়েল বলেন,' আমরা সবসময় অসহায় মানুষদের সেবায় নিজেদের নিয়োজিত রাখার চেষ্টা করি। ক্লাবের প্রতিটি সদস্য অনেক বাধা-বিপত্তি পেরিয়েও আর্ত মানবতার সেবায় কঠোর পরিশ্রম করে। '

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত